আর্কাইভ থেকে ক্রিকেট

সাকিবদের কাছে হেরে খুলনার বিদায়

সাকিব আল হাসানের ফরচুন বরিশালের কাছে হেরে প্লে অফ খেলার আশা শেষ হয়ে গেলো খুলনা টাইগার্সের। বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিপিএলে দিনের প্রথম খেলায় খুলনাকে ৩৭ রানে হারিয়েছে ফরচুন বরিশাল।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টচ জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক সাঁই হোপ। টচ হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে বরিশাল। ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৭ সংগ্রহ করতে সক্ষম হয় খুলনা।

 

বড় রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান তামিম ইকবাল। দলীয় ৩ রানে মাথায় ৩ বলে ১ রান করে আউট হন তিনি। এরপর ক্রিজে আসা অধিনায়ক সাঁই হোপকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন অ্যান্ডি বালবির্নি।

তবে দলীয় ৪৭ রানে  ১৩ বলে ১২ রান করে সাজঘরে ফিরে যান অ্যান্ডি বালবির্নি। এরপর দলীয় ৪৮ ও ৫৪ রানে আরও দুই ব্যাটারকে হারায় খুলনা। ৪ বল খেলে রানের খালি হাতে সাজঘরে ফিরে যান মাহমুদুল জয়। আর ২৪ বলে ৩৭ রান করে ফিরে হন সাঁই হোপ। এরপর ইয়াসির রাব্বি ও নাহিদুল ইসলাম মিলে লড়াই চালিয়ে যান। ৩৫ বলে অর্ধশতক পূরণ করেন ইয়াসির রাব্বি। দলীয় ১৪০ রানে মাথায় ৩৮ বলে ৬০ রান করে ফিরে যান ইয়াসির রাব্বি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট ১৫৭ সংগ্রহ তুলতে সক্ষম হয় খুলনা । বরিশালের হয়ে করিম জানাত সংগ্রহ করেন ৪টি উইকেট।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টচ জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। টচ হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিল বরিশাল। দলীয় ৩২ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে দলটির। ৭ বলে ১২ করে ফেরেন বিজয়।

এরপর ফজলে মাহমুদের ২৯ বলে ৩৯ পর ঝড় তোলেন অধিয়ানক সাকিব আল হাসান। চারটি ছক্কার সাহায্যে তোলেন ২১ বলে ৩৬ রান। শেষ সময়ে এসে পাকিস্তানী ইফতেকার আহমেদের ৩১ বলে ৫১ রানের ইনিংসে বড় সংগ্রহ তোলে বরিশাল। খুলনার হয়ে ভ্যান মিকেরেন সংগ্রহ করে সর্বচ্চো ৩ উইকেট।

এ সম্পর্কিত আরও পড়ুন