আর্কাইভ থেকে ফুটবল

ইউরো সেরা ফুটবলারকে ফ্রিতে দলে ভেড়াল পিএসজি

ট্রান্সফার মার্কেটে দাপট দেখিয়েই চলছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। সার্জিও রামোস, আশরাফ হাকিমি, জর্জিনিয়ো ভেইনালডামের পর তারকাবহুল দলে নতুন সংযোজন জিয়ানলুইজি দোনারোমা। এসি মিলানের সঙ্গে পাঁচ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন এই গোলরক্ষক। সদ্য সমাপ্ত ইউরোতে টুর্নামেন্ট সেরা ফুটবলারের পুরষ্কার জেতা দোনারোমাকে দলে ভিড়িয়ে স্কোয়াডে নতুন মাত্রা যোগ করলো প্যারিসের জায়ান্টরা।

সব আলোচনার সমাপ্তি ঘটিয়ে এসি মিলান থেকে যোগ দিলেন ২২ বছর বয়সী এই গোলরক্ষক। মাত্র ১৬ বছর বয়সে এসি মিলানে যোগ দেবার পর খেলেছেন ২৫১ ম্যাচ। এসি মিলান ছাড়ার পরিকল্পনা অবশ্য প্রথমে ছিল না এই ইতালিয়ান গোলরক্ষকের। এসি মিলানের সঙ্গে আলোচনাও করেছিলেন। নতুন চুক্তিতে যে পারিশ্রমিক চেয়েছেন, সেটি পেলে হয়তো থেকেও যেতেন। কিন্তু মিলান সে পরিমাণ পারিশ্রমিক না দিতে চাইলেও কিছুটা বাড়িয়ে দিতে চেয়েছিল, কিন্তু দোনারোমা তাতে রাজি হননি। এর মধ্যেই পিএসজি বাৎসরিক এক কোটি ইউরো বেতনে তাঁকে দলে নিয়ে নেয়।

তবে নিজের বেড়ে ওঠার ক্লাবকে ছাড়ার সিদ্ধান্ত এতটা সহজ ছিল না। যদিও বা নিজের ক্যারিয়ারের উন্নতির জন্যই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানিয়েছেন তিনি। ইন্সটাগ্রামে দোনারোমা বলেছেন, ‘কোনো কোনো বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন। কিন্তু সে সিদ্ধান্তগুলো নিতে হয় ক্যারিয়ারের স্বার্থে।’

ইউরো ফুটবল ইতিহাসের প্রথম গোলরক্ষক হিসেবে টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছেন দোনারোমা। ফাইনালেও ঠেকিয়েছেন দুই পেনাল্টি। এমন পারফরমেন্সের পর দোনারোমাকে পেয়ে নিশ্চয়ই খুশী প্যারিসের ক্লাবটি। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন