আর্কাইভ থেকে দেশজুড়ে

সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারে পুলিশের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

বগুড়ায় শিবগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশের বিরুদ্ধে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে তদন্ত কর্মকর্তা নিয়োগ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উপসচিব বেগম ফারজানা সিদ্দিকাকে তদন্ত নিষ্পত্তি কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

৪ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিভাগে অভিযোগ করেন মাছরাঙ্গা টেলিভিশনের বগুড়া প্রতিনিধি ও বগুড়া জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক খোরশেদ আলম।

অভিযোগে বলা হয়, জামায়াতে ইসলামীর ৯ নেতাকে আটকের বিষয়ে জানতে ৩ ফেব্রুয়ারি বগুড়ার শিবগঞ্জ থানার ওসি’র সরকারি নম্বরে রাত ১০টা ২০ মিনিটে ফোন করেন খোরশেদ আলম। কিন্তু ওসি ফোন ধরেন নি। এরপর ইন্সপেক্টর তদন্তের সরকারি মোবাইল নম্বরে ফোন দেয়া হলে তিনি বলেন, ‘৩০ মিনিট পর এ বিষয়ে কথা বলবেন। সাংবাদিকতা করেন, কীভাবে তথ্য নিতে হয় জানেন না।’ ৪০ মিনিট পর আবার ইন্সপেক্টর তদন্তের সরকারি মোবাইল নম্বরে ফোন করে জামায়াত ইসলামের ৯ নেতাকে আটকের বিষয়ে নিশ্চিত হতে চাইলে ওই প্রান্ত থেকে জানানো হয়, ‘তদন্ত স্যার বাহিরে গেছেন। আমি এসআই বলছি।’ পরিচয় জানতে চাইলে তিনি ফোন কেটে দেন। এভাবে ফোন কেটে দেয়ার ব্যাপারে জানার জন্য ওই নম্বরে একাধিকবার ফোন করলেও রিসিভ করা হয়নি।

অভিযোগকারী সাংবাদিক খোরশেদ আলম বলেন, ৪ ফেব্রুয়ারি অভিযোগ করার পর পরই মেইলে জানানো হয়েছে তার আবেদনটি গৃহীত হয়েছে। উপসচিব বেগম ফারজানা সিদ্দিকাকে অভিযোগের তদন্ত নিষ্পত্তি কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন