আর্কাইভ থেকে করোনা ভাইরাস

টিকা নিয়েও করোনায় আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

দুই ডোজ টিকা নেওয়ার পরও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রিটেনের নতুন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ। শনিবার রাতে, টুইটারে করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই নিশ্চিত করেন তিনি। এক ভিডিও পোস্টে স্বাস্থ্যমন্ত্রী জানান, কয়েকদিন ধরেই কিছুটা শারীরিক পরিবর্তন লক্ষ্য করছিলেন তিনি। বিশেষ করে তার মধ্যে এক ধরণের মৃদু অস্থিরতা কাজ করছিল। শুক্রবার রাতে র‌্যাপিড করোনা টেস্টের মাধ্যমে করোনা পজিটিভ হওয়ার কথা জানতে পারেন। তবে পিসিআর টেস্টের ফল আসার আগ পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। এই সময়টিতে আইসোলেশনে থেকেই দাপ্তরিক কাজ সারবেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

তিনি আরও জানান, দুই ডোজ টিকা নেওয়ায় করোনায় আক্রান্ত হবার পরও, আমার উপসর্গগুলো খুবই মৃদু। যারা এখনও টিকা নেয়নি তাদের তৎজলদি টিকা নেওয়ার আহ্বান জানান সাজিদ জাভিদ।

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর মতে, প্রতিটি ব্রিটিশ নাগরিক নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করলে তা শুধু তাদের এবং তাদের পরিবারেরই সুরক্ষা নয় বরং পুরো রাষ্ট্রের সুরুক্ষার জন্য রক্ষাকবচ হবে।

এর একদিন আগে শুক্রবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে জরুরি বৈঠক করেন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ। প্রধানমন্ত্রীও কোয়ারেন্টিনে যাবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

অবশ্য আগামীকাল থেকেই ব্রিটেনে করোনা বিষয়ক সব বিধিনিষেধ এবং কড়াকড়ি তুলে নেওয়ার কথা। তবে দেশটির স্বাস্থ্যবিদদের আশঙ্কা, বিধিনিষেধ তুলে নিলে বহুগুণে বেড়ে যাবে করোনার বিস্তার।

গেলো ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে সাড়ে ৫৪ হাজারের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন