আর্কাইভ থেকে ক্রিকেট

চট্টগ্রামকে হারিয়ে দুইয়ে উঠে এলো রংপুর

শেষ চার নিশ্চিত হয়ে গেছে অনেক আগেই। এবার লড়াই সেরা দুইয়ে থাকতে পারার। এমন ম্যাচে চট্টগ্রাম ৭ উইকেট আর ৪ ওভার হাতে রেখে হারিয়ে রানরেটটাও বাড়িয়ে নিল রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সমান ১৬ পয়েন্ট থাকলেও তারা রানরেটে এগিয়ে এখন দুইয়ে।

মিরপুর শেরে বাংলায় টস জিতে ব্যাটিংয়ে নেমে একদম বাজে শুরু করে চট্টগ্রাম। মাত্র ৫৯ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট। এমন পরিস্থিতি থেকে তৌফিক খান আর জিয়া মিলে দলকে টেনে তুলেন। ২৬ বলে ২৮ রান করেন তৌফিক। জিয়াউর ২৫ বলে ২ বাউন্ডারি আর ৩ ছক্কায় করেন ৩৩ রানের।

শেষদিকে মৃত্যুঞ্জয় চৌধুরীর ২০ বলে অপরাজিত ১৭ আর বিজয়কান্ত বিশ্বকান্তেরের ১০ বলে ১১ রানে ভর করে কোনোমতে ৭ উইকেটে ১৩২ রান পর্যন্ত পৌঁছায় চট্টগ্রাম। রংপুরের রাকিবুল হাসান আর হারিস রউফ নেন দুটি করে উইকেট।

১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টপঅর্ডারের সবাই ভালো করায় জয় পেতে একদমই ভোগান্তি হয়নি রংপুরের। নাইম শেখের ১২ বলে ২০, রনি তালুকদার ২৭ বলে ২৮ ও রহমানুল্লাহ গুরবাজ করেন ৩০ বলে ৪৬ রান।

এরপর অধিনায়ক নুরুল হাসান সোহনের ১৩ বলে ১৫ আর টম কোহলার-ক্যাডমোর ১৫ বলে ২০ রানের অপরাজিত ইনিংসে জয় নিয়েই মাঠ ছেড়েছেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন