আর্কাইভ থেকে ক্রিকেট

ফিনিশ হয়ে যাননি ফিনিশার নাসির

মাঠের বাইরে নানা বিতর্কের জন্ম দিয়ে তিনি ক্যারিয়ারের বারোটা বাজিয়েছেন। এসব বিতর্কের সিংহভাগই নারীঘটিত। একটা সময় তার নামের পাশে ফিনিশার শব্দটি জুড়ে দেওয়া হতো। কিন্তু সময়ের পরিক্রমায় বলা হচ্ছিল, ফিনিশার ফিনিশ হয়ে গেছেন নিজেই।

পাঁচ বছর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। সবশেষ নাসির জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০১৮ সালের ২৫ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে।

এরপর লম্বা সময় দলে সুযোগ না পাওয়া কারণ হিসেবে বাজে ফর্মের পাশাপাশি মাঠের বাইরের নানা বিতর্কের কথাও বলাই যায়। বিপিএলের গত আসরে পাননি কোন দল। এবার দল পেলেন এবং অধিনায়ক হিসেবে ফিরে এলেন। আরে ফিরে এসেই জানান দিলেন তিনি ফিনিশ হয়ে যাননি।

চলতি বিপিএলে ঢাকা ডমিনেটরস আসরে ডমিনেট করতে না পারলেও নাসির হোসেন ঠিকিই করেছেন। বল হাতে ৬.৮ ইকোনমি রেটে নিয়েছেন ১৬ উইকেট। যা এখন পর্যন্ত চলতি আসরে সর্বোচ্চ। শুধু বল হাতেই নয়, ব্যাট হাতেও ১২ ম্যাচে ৪৫.৭৫ গড়ে সংগ্রহ করেছেন ৩৬৬ রান। চলমান বিপিএলে এখন পর্যন্ত তৃতীয় সর্বোচ্চ। ৪ নম্বরে ব্যাট করতে নেমে স্ট্রাইক রেট ১২০.০০। প্রায় সব গুলো ইনিংসই খেলেছেন টপ অর্ডারের বিপর্যয়ের পর।

অলরাউন্ডারের দিক থেকে বিচার করলেও টি-২০ র‍্যাঙ্কিংয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের থেকেও এগিয়ে রয়েছেন নাসির। সাকিব চলমান বিপিএলে ৩৫৩ রানের পাশাপাশি পেয়েছেন ৮ উইকেট। যা নাসির হোসেনের থেকেও কম।

চলতি বিপিএলে নাসির হোসেনের কথা বাদ দিলে ঢাকা ডমিনেটরসের কোন খেলোয়াড় তেমন পারফর্ম করতে পারেননি। ঢাকার ব্যাটিং অর্ডার যখন ভেঙে পড়ছিল, তখন চাপকে অবজ্ঞা করে ক্রিকেটীয় মাধুর্যে ব্যাট চালিয়েছেন নাসির। বিপিএলের মাধ্যমে প্রমাণ করেছেন ফিনিশার নাসির হোসেন ফিনিশ হয়ে যাননি। এমন পারফর্মের পর আবার জাতীয় দলে সুযোগ পাবেন কি না এখন অপেক্ষা শুধু তার।

এ সম্পর্কিত আরও পড়ুন