আর্কাইভ থেকে এশিয়া

৫ টাকায় তিন বেলার খাবার দেয়া হবে

গেলো সপ্তাহে তৃণমূলের পরে আজ বৃহস্পতিবার আগরতলায় রবীন্দ্র ভবনে ত্রিপুরা বিধানসভা ভোটের ইস্তাহার প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি। ইস্তেহার প্ৰকাশ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। গেরুয়া শিবিরের ইস্তেহারেও রয়েছে একাধিক বড় চমক। বর্তমান প্রজন্ম ও মহিলা ভোটব্যাংক লক্ষ্য করেই ছাত্র-ছাত্রীদের জন্য বেশ কিছু বড় প্রতিশ্রুতি দেখা গেলো ইস্তেহারে।

কলেজ ছাত্রদের স্মার্ট ফোন, ছাত্রীদের স্কুটি, ভূমিহীন নাগরিকদের পাট্টা থেকে মা ক্যান্টিনের ধাঁচে, 'অনুকূল চন্দ্র ক্যান্টিন' থেকে ৫ টাকায় দিনে তিনবার করে খাবার দেয়ার বন্দোবস্ত সবই রয়েছে ইস্তেহারে।

এছাড়াও যে প্রতিশ্রুতিগুলি জ্বলজ্বল করছে ইস্তেহারে। সেগুলি হল:

১. বালিকা সমৃদ্ধি স্কিম - কন্যা সন্তানের জন্মের জন্য আর্থিকভাবে দুর্বল অংশ থেকে প্রতিটি পরিবারকে ৫০,০০০ রুপির একটি বন্ড।২. মেধাবী কলেজগামী ছাত্রীদের বিনামূল্যে স্কুটি প্রদানের জন্য মুখ্যমন্ত্রী কন্যা আত্মনির্ভর যোজনা। ৩. পিএম উজ্জ্বলা যোজনার সমস্ত সুবিধাভোগীদের ২টি বিনামূল্যে এলপিজি সিলিন্ডার।

৪. সকল যোগ্য ভূমিহীন নাগরিকদের জমি পাট্টা বিতরণ করবো। ৫. ২০২৫ সালের মধ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ এবং শহরের সমস্ত নথিভূক্ত সুবিধাভোগীদের জন্য সুলভ মূল্যের আবাসন তৈরী করবো। ৬. অনুকূলচন্দ্র ক্যান্টিন চালু করবো যেখানে ৫ টাকা প্রতি প্লেট দরে দিনে তিনবার ভর্তুকিযুক্ত রান্না করা খাবার পাওয়া যাবে। ৭. পিডিএস সুবিধাভোগীদের জন্য প্রতি মাসে বিনামূল্যে চাল ও গম এবং বছরে চারবার ভর্তুকি দরে ভোজ্য তেল সরবরাহ করবো।

এ সম্পর্কিত আরও পড়ুন