আর্কাইভ থেকে ক্রিকেট

করোনার পেটে পাকিস্তান-ও. ইন্ডিজ সিরিজের প্রথম ম্যাচ

অস্ট্রেলিয়ার ক্যারিবীয় দ্বীপ সফরে জৈব সুরক্ষা বলয় ভেদ করে হানা দিয়েছিল করোনা। যদিও পরবর্তীতে করোনা আক্রান্ত হয়নি দুই দলের কোন ক্রিকেটার। তবুও পরিবর্তন এসেছিল সফরের সূচিতে। স্থগিত হয়ে যাওয়া দ্বিতীয় ওয়ানডে দুই দিন পিছিয়ে মাঠে গড়িয়েছে। তবে এই পিছিয়ে যাওয়া দুই দিনের প্রভাব পড়তে যাচ্ছে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান সিরিজে। করোনার প্রভাবে বাতিলের খাতায় চলে গেল এই সিরিজের প্রথম টি-টোয়েন্টি।

আগামী মঙ্গলবার (২৭ জুলাই) থেকে শুরু হওয়ার কথা ছিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু পরিবর্তিত সূচি অনুযায়ী দুই দিন পিছিয়ে আগামী সোমবার অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় ওয়ানডে। ফলে সিদ্ধান্ত নেয়া হয়েছে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ কমিয়ে ফেলার। নতুন সূচি মোতাবেক, বাতিল করা হয়েছে প্রথম টি-টোয়েন্টি এবং বুধবার থেকে শুরু হবে চার ম্যাচের সিরিজটি। তবে সফরের বাকি দুই টেস্ট ম্যাচ মাঠে গড়াবে নির্দিষ্ট সময়েই। 

এমন সিদ্ধান্ত অবশ্য দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতেই নেয়া হয়েছে। ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট রিকি স্কেরিট বলেছেন, 'পিসিবির সঙ্গে মিলে সম্ভাব্য নানান সমাধান নিয়ে আলোচনা করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে দুই বোর্ডই প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বাতিল করতে রাজি হয়েছে। সফরের বাকি ম্যাচ আগের সূচিতেই হবে।'

উভয় দলই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি পর্বের শেষ ধাপে রয়েছে। তাই আমরা আশাবাদী একটি জমজমাট এবং উত্তেজনাপূর্ণ সিরিজ আয়োজন নিয়ে'- স্কেরিট যোগ করেন। 

টি-টোয়েন্টি সিরিজের নতুন সূচি
প্রথম টি-টোয়েন্টি : ২৮ জুলাই, ব্রিজটাউন
দ্বিতীয় টি-টোয়েন্টি : ৩১ জুলাই, ব্রিজটাউন
তৃতীয় টি-টোয়েন্টি : ১ আগস্ট, প্রভিডেন্স
চতুর্থ টি-টোয়েন্টি : ৩ আগস্ট, প্রভিডেন্স

টেস্ট সিরিজ
প্রথম টেস্ট : ১২-১৬ আগস্ট, সাবিনা পার্ক, জ্যামাইকা
দ্বিতীয় টেস্ট : ২০-২৪ আগস্ট, সাবিনা পার্ক, জ্যামাইকা

এস

এ সম্পর্কিত আরও পড়ুন