আর্কাইভ থেকে দেশজুড়ে

গোপালগঞ্জে ইজিবাইক রাখাকে কেন্দ্র করে সংঘর্ষে ওসিসহ আহত ৬০, গ্রেপ্তার ২৩

সড়কে ইজিবাইক রাখাকে কেন্দ্র গোপালগঞ্জের কাশিয়ানীতে করে দু’পক্ষের সংঘর্ষে ওসিসহ কমপক্ষে ৬০ জন আহত হয়েছেন। 

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার রাজপাট ইউনিয়নের চৌরঙ্গী বাজার এলাকায় এ সংঘর্ষ চলে। এ সময় ২০টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৯৭ রাউন্ড ফাঁকা গুলি ও রাবার বুলেট বর্ষণ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করেছে। এ ঘটনায় ২৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে এ মামলায় ১৭ জনকে আদালতে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কাশিয়ানি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান।

ওসি আজিজুর রহমান জানান, উপজেলার রাজপাট ইউনিয়নের চৌরঙ্গী মোড়ে সড়কের উপর ইজিবাইক রাখাকে কেন্দ্র করে রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাশার মুন্সী ও ইজিবাইক চালক বরইহাট গ্রামের আরমানের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায় তাদের দু’জনের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটে।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইব্রাহিম মোল্যা ও সহ-সভাপতি আবুল বাশার মুন্সীর সমর্থক দু’পক্ষে বিভক্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে রাজপাট, বরইহাট, দহিসার, বড়বাহিরবাগ, ধোপাপাড়া, শুকতাগ্রাম, নাটগ্রামের লোকজন রামদা, ঢাল, সড়কি, টেঁটাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ৫ ঘণ্টা ধরে দফায় দফায় সংঘর্ষে চলে।

এসময় সংঘর্ষে ও ইটের আঘাতে কাশিয়ানী থানার ওসি আজিজুর রহমানসহ ৬ পুলিশ সদস্য এবং সংঘর্ষে অংশ নেওয়া অন্তত ৫০ গ্রামবাসী আহত হন। পুলিশের পক্ষ থেকে কাশিয়ানী থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে অভিযান চালিয়ে ২৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ‌্যে ১৭ জনকে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে। 

রাইদুল শুভ

এ সম্পর্কিত আরও পড়ুন