Bayanno Tv
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
×

আট‌কে পড়া বাংলা‌দেশি‌দের জন্য এমি‌রেটসের ফ্লাইট চালু হচ্ছে

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৪ আগস্ট ২০২১, ১০:৪৫

ফাইল ছবি

করোনা টিকার দুই ডোজ নেয়া থাকলে বিভিন্ন দেশে আটকে পড়া বাসিন্দারা আমিরাতে ফিরাতে বা ট্রানজিট নিতে পারবেন বলে জানিয়েছে দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইনস কর্তৃপক্ষ। তবে সঙ্গে থাকতে হবে টিকার সনদপত্র। 

মঙ্গলবার (৩ আগস্ট) ১১টি দেশের তালিকা প্রকাশ করেছে এমিরেটস এয়ারলাইনস। তাতে বলা হয়েছে, করোনা টিকার দুই ডোজ নেয়া থাকলে এসব দেশে আটকে পড়া বাসিন্দারা আমিরাতে ফিরতে বা ট্রানজিট নিতে পারবেন। তবে আমিরাতে প্রবেশ করার অন্তত ১৪ দিন আগে টিকার দুটি ডোজ নিতে হবে। সঙ্গে থাকতে হবে টিকা নিয়েছেন এমন সনদপত্র। 

এমিরেটস জানিয়েছে যে, ‘আমিরাত কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী ৫ আগস্ট থেকে এসব দেশে আটকে পড়া বাসিন্দারা সরাসরি আমিরাতে প্রবেশ করতে পারবেন এবং আমিরাতের বিমানবন্দর ব্যবহার করে অন্য গন্তব্যে যেতে পারবেন।’

আমিরাত কর্তৃপক্ষের দেয়া ঘোষণা অনুযায়ী তালিকায় থাকা ১১টি দেশ হলো- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নাইজেরিয়া, উগান্ডা, ভিয়েতনাম, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, ইন্দোনেশিয়া ও নেপাল।

আমিরাত ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) মঙ্গলবার এসব দেশের ওপর ট্রানজিট ফ্লাইট চলাচলে আরোপিত নিষেধাজ্ঞা আগামী বৃহস্পতিবার (৫ আগস্ট) থেকে তুলে নেয়ার ঘোষণা দেয়। 

এনসিইএমএ’র পক্ষ থেকে জানানো হয়, এসব দেশের সাধারণ যাত্রী ওই দিন থেকে ট্রানজিট ব্যবহার করতে পারবেন। আর আমিরাতের বৈধ বাসিন্দারা পূর্ণ ডোজ টিকা নেওয়ার সার্টিফিকেট দেখিয়ে আমিরাতেও ঢুকতে পারবেন।

তবে এসব যাত্রীদেরকে বিমানবন্দরে নামার আগে দেশটিতে প্রবেশের জন্য অনলাইনে অনুমতি চেয়ে আবেদন করতে হবে। এছাড়া এর ৪৮ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ হওয়ার প্রমাণ দাখিল করতে হবে।

এছাড়া যেসব দেশে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে, সেসব দেশের যাত্রীরা ওই দিন থেকে বিমানবন্দর ব্যবহার করে ট্রানজিট নিতে পারবেন। তবে তাদের এর ৭২ ঘণ্টা আগের পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ হতে হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে গত কয়েক মাস ধরে দক্ষিণ এশিয়া ও আফ্রিকার অনেক দেশের যাত্রীদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে আন্তর্জাতিক ভ্রমণের অন্যতম প্রধান কেন্দ্র সংযুক্ত আরব আমিরাত।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম