Bayanno Tv
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
×

এমন রূপ দেখে অবাক সিলেটবাসী

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৮ জুন ২০২২, ১১:৪৯

সিলেট, বন্যা

স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে সিলেট অঞ্চল। যেদিকে চোখ যায়, শুধুই থৈ থৈ পানি। সড়ক-মহাসড়ক, ঘর-বাড়ি সবই ডুবেছে। বৃষ্টিপাতের কারণে পরিস্থিতি অবনতির শঙ্কা।  জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। 

গেলো ২৪ ঘণ্টার মধ্যেই বাসা-বাড়ি ভাসিয়ে নেয় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানি। বন্যার এমন ভয়াবহ রূপ আগে দেখেনি সিলেটবাসী। ভেঙে যাচ্ছে কাঁচা ঘর-বাড়ি। পানির ওপর ভাসছেন মানুষ, ভাসছে প্রাণীরা। বিশেষ করে গোটা সুনামগঞ্জই এখন পানির তলে।

সংশ্লিষ্টরা বলছেন, এবারের বন্যা দেশের আগের সব রেকর্ড ভেঙেছে। উজান থেকে আসা ঢলে সিলেট বিভাগের ৮০ শতাংশ এলাকা এখন পানির নিচে। এর মধ্যে সুনামগঞ্জের ৯০ শতাংশ এলাকা ডুবে গেছে।সোমবারের আগে এই পানি নামার সম্ভাবনা কম। কারণ উজানে আগামী দুই দিন ভারী বৃষ্টির পূর্বাভাস আছে।

এদিকে, সিলেট নগরীর ২৫,২৬,২৭ নং ওয়ার্ড সমুহের (দক্ষিণ সুরমা) এলাকায় নতুন করে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে।দক্ষিণ সুরমার ভার্থখলা, খোজার খলা, মেনিখলা, কদমতলী, বরইকান্দিসহ আশপাশ এলাকা পানিতে তলিয়ে গেছে। সিলেটের পুরাতন রেল স্টেশন ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা এখন পানির নিচে।

সিলেট ওসমানী বিমানবন্দরের রানওয়ে না ডুবলেও আশপাশে পানি উঠে যাওয়ায় বিমান ওঠা-নামা বন্ধ রয়েছে।

বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিলেট বিভাগের বেশিরভাগ এলাকার যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। টেলিফোন নেটওয়ার্ক অকার্যকর হয়ে গেছে। বিদ্যুৎ বিভাগ থেকে নিরাপত্তার স্বার্থে ও দুর্ঘটনা এড়াতে সিলেট নগরের কিছু উঁচু অংশ ছাড়া পুরো জেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বলা যায় সিলেট বিভাগ কার্যত সারাদেশ থেকে প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে।

টিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।