Bayanno Tv
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
×

আবারও ১৪ দিনের জেল হেফাজতে পিকে হালদার

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২১ জুন ২০২২, ১৪:২৯

পিকে হালদার

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হওয়া বাংলাদেশ ভিত্তিক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারসহ তার পাঁচ সহযোগীকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (২১ জুন) সকালে আদালত এ নির্দেশ দেয়। নির্দেশ অনুযায়ী আগামী ৫ জুলাই পর্যন্ত জুডিশিয়াল কাস্টডিতে থাকবেন তারা।

জানা গেছে, এই মামলায় অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে আরও কিছু নতুন তথ্যের হদিস পেতে চাইছে ইডির তদন্তকারী কর্মকর্তারা।  আর সে লক্ষ্যে কারাগারে গিয়ে যাতে তাদের জেরার পথ খোলা থাকে সে আবেদনও আদালতের কাছে জানানো হয়।

ইডির হাতে গ্রেপ্তার হওয়া এই ছয় অভিযুক্তের মধ্যে পাঁচ অভিযুক্ত বন্দি রয়েছেন কলকাতার প্রেসিডেন্সি জেলে, বাকী নারী অভিযুক্ত রয়েছেন আলিপুর কেন্দ্রীয় কারাগারের নারী সেলে। সেখান থেকেই তাদের আদালতে আনা হবে।

পিকে হালদারের অর্থ আত্মসাতের অভিযোগে এ পর্যন্ত ৩৪টি মামলা হয়েছে। তার সহযোগীসহ বিভিন্ন পর্যায়ের ১২ জনকে গ্রেপ্তারও করেছে দুদক। এদের মধ্যে ১০ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গেলো ১৪ মে অশোকনগর, কলকাতাসহ একাধিক জায়গায় অভিযান চালিয়ে মূল অভিযুক্ত প্রশান্ত কুমার হালদার ও তার ভাই প্রাণেশ কুমার হালদার, ইমাম হোসেন ওরফে ইমন হালদার ওরফে পৃথ্বীশ হালদার, স্বপন মৈত্র ওরফে স্বপন মিস্ত্রি, উত্তম মৈত্র ওরফে মিস্ত্রি, আমানা সুলতানা ওরফে শর্মী হালদারসহ মোট ছয়জনকে গ্রেপ্তার করে ইডি। এরপর কয়েকদফায় রিমান্ড ও জেল হেফাজতে নিয়ে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে ইডির হাতে।

উল্লেখ্য, প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে পিকে হালদারকে গ্রেপ্তার করে দুদক।  জানা গেছে, অবৈধ ব্যবসাসহ বিভিন্ন অবৈধ উত্স থেকে অর্জিত সম্পদের বেশির ভাগই বিদেশে, বিশেষ করে কানাডায় পাচার করেছেন তিনি। এর আগে গেলো ৮ জানুয়ারি প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলার এজাহারে এক হাজার ৬৩৫ কোটি টাকা পাচারেরও অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

টিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।