Bayanno Tv
বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
×

নবীনগর -চন্দ্রা রিকশাচালকদের অবরোধ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৭ জুন ২০২২, ১৩:৪১

নবীনগর -চন্দ্রা  রিকশাচালকদের অবরোধ

জরিমানার প্রতিবাদে সাভারের আশুলিয়ায়  মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রিকশাচালকরা। নবীনগর-চন্দ্রা সড়কের পল্লীবিদ্যুৎ-পলাশবাড়ী ইউটার্নে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন রিকশাচালকরা। সড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে যার ফলে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে।

আজ সোমবার (২৭ জুন) সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেন।

রিকশাচালকরা বলেন, আমরা রিকশা নিয়ে মহাসড়কে না উঠলেও হাইওয়ে পুলিশ আমাদের রিকশা ধরে ২৬০০ টাকা জরিমানা করেন। এক মাসে কয়েকবার পর্যন্ত জরিমানা আদায় করে পুলিশ। আমরা গরিব মানুষ,প্রতি সপ্তাহে যদি ২৬০০ টাকা দেই,তাহলে আমরা কীভাবে চলব। আমাদের রিকশা ধরলে আন্দোলন চলমান থাকবে।

রিকশাচালক জসিম বলেন, এই মাসে আমার রিকশা ধরেছে ৩ বার। র‌্যাকার ধরেছে ১ বার, হাইওয়ে পুলিশ ধরেছে ২ বার। মাসে একবার ধরলেও আমরা চলতে পারি। কিন্তু প্রতি মাসে দুই থেকে তিনবার ধরলে আমাদের ঋণ করতে হয়। গতকাল রিকশাচালকরা মাইকিং করে সমাবেশের ডাক দেয়। বাইপাইল মোড়ে আমরা সমাবেত হই। সেখান থেকে বিক্ষোভ করে পল্লীবিদ্যুতের দিকে আসি। পলাশবাড়ির ইউটার্নে আসলে পুলিশ আমাদের বাধা দেয়। পরে রিকশাচালকরা ইটপাটকেল ছুড়তে থাকেন।

তবে রিকশাচালকরা বলছেন, সড়ক আছে যেখানে রিকশা চলবে সেখানে। তবে মহাসড়কে রিকশা চলার নিয়ম নেই। আর যদি চলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মামলার জরিমানা পরিশোধ করতে হবে। এটা আমাদের ব্যক্তিগত সিদ্ধান্ত নয়, হাইকোর্টের সিদ্ধান্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।