Bayanno Tv
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
×

দেশে সংখ্যালঘু বলে কিছু নেই, সবার অধিকার সমান : প্রধানমন্ত্রী

  বায়ান্ন অনলাইন রিপোর্ট ১৮ আগস্ট ২০২২, ২০:১২

প্রধানমন্ত্রী

এই মাটিতে সবাই নিজেদের ধর্ম নিজেদের মতো করে পালন করবে। কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে কোনো কথা বলা ঠিক না। আওয়ামী লীগ সরকার কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া বিশ্বাস করে না। দেশে সংখ্যালঘু বলে কিছু নেই, সবার অধিকার সমান, আর এই আত্মবিশ্বাস থাকলে চক্রান্তকারীরা কোনো ক্ষতি করতে পারবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব জন্মাষ্ঠমী উপলক্ষে এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, এ মাটিতে সবার সমান অধিকার। আমার যে অধিকার আপনাদের সেই অধিকার। এদেশ সব ধর্মের মানুষের। নিজেরা হীনমন্যতায় ভাববেন না।

সরকারপ্রধান বলেন, একটা শ্রেণি দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা সবসময় ধর্মীয় সম্প্রতি নষ্ট করার পাঁয়তারা করে।

প্রধানমন্ত্রী বলেন, কোনো ঘটনার পর বিদেশিদের কাছে এমনভাবে তুলে ধরা হয় যেন দেশে সনাতন ধর্মের মানুষ নিরাপদে নেই। কিন্তু ঘটনার পর যে ব্যবস্থা নেয়া হয় তা প্রচার করা হয় না।

শেখ হাসিনা বলেন, এই মাটিতে যাদের জন্ম তারা নিজেদের মতো করে নিজেদের ধর্ম পালন করবে। দেশে সম্প্রীতির পরিবেশ নষ্ট করার চেষ্টা করা হয় বিভিন্ন সময়। সব ধর্মেই আছে, যারা এসব সমস্যা করার চেষ্টা করে। তবে কোনো ঘটনা ঘটলে ব্যবস্থা নেয়া হয়।

তিনি বলেন, আমরা মানবধর্মে বিশ্বাস করি, সব ধর্মেই একথা বলা হয়। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে কথা বলা ঠিক না। আওয়ামী লীগ তা বিশ্বাস করে না। সকল মানুষ সমান অধিকার ভোগ করবে।

প্রধানমন্ত্রী বলেন, নিজেদের সংখ্যালঘু নয়, এই দেশের নাগরিক হিসেবে মনে করবেন, সমান অধিকার থাকবে এই আত্মবিশ্বাস নিয়ে চলতে পারলে দুষ্টু লোকেরা কিছু করতে পারবে না। ঐক্য নিয়ে চলতে হবে। নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করবেন। ধর্ম পালনে কখনো ছোট মনে করবেন না, এদেশের নাগরিক হিসেবে সমানভাবে সমান অধিকার ভোগ করার আত্মবিশ্বাস নিয়ে চলবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।