Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

ধান খাওয়ায় পাখির বাসায় আগুন, পুড়ে মারা গেলো ৩৩ ছানা!

  বায়ান্ন ডেস্ক    ১০ এপ্রিল ২০২১, ১৮:৫৭

bayanno
সংগৃহীত

ঝালকাঠিতে ক্ষেতের ধান খাওয়ায় ৩৩টি বাবুই পাখির বাচ্চা পুড়িয়ে মারার ঘটনা ঘটেছে। শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে নলছিটি উপজেলার ভৌরবপাশা ইউনিয়নের ঈশ্বরকাঠি গ্রামে এ ঘটনা ঘটে।
 
এলাকাবাসী জানায়, ওই গ্রামের কৃষক জালাল সিকদারের মাঠের ধান পাকতে শুরু করেছে। আর ধান ক্ষেতের কাছেই একটি তালগাছে অসংখ্য বাবুই পাখি বাসা বেঁধেছে। প্রত্যেকটি বাসায় অনেকগুলো করে ছানা ফুটেছে। কিন্তু ক্ষেতের ধান খাওয়ার অপরাধে বাবই পাখিগুলোকে তাড়াতে শুক্রবার দুপুরে লম্বা একটি বাঁশের মাথায় আগুন লাগিয়ে বাসা পুড়িয়ে দেন কৃষক জালাল সিকদার। 

এতে আগুনে পুড়ে বাসা থেকে গাছের নিচে পড়ে যায় ৩০টিরও বেশি মরা বাবুই পাখির ছানা। শনিবার (১০ এপ্রিল) সকালে এলাকার তরুণরা মরা ছানাগুলোর ছবি তুলে ফেসবুকে প্রকাশ করলে বিষয়টি জানাজানি হয়।

স্থানীয় জুলহাস মল্লিক বলেন, 'নিষ্ঠুর এই কাজ একজন মানুষ করতে পারে তা ভাবতেই অবাক লাগছে। বাবুই পাখির অপরাধ, তারা নাকি ক্ষেতের ধান খেয়ে ফেলে।' 

এ নিয়ে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করলেও এ ঘটনাকে নিছক ভুল দাবি করে কৃষকের পরিবারের লোকজন ক্ষমা চান। আর ঘটনাস্থলে সংবাদকর্মীদের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত কৃষক পালিয়ে যান।

এলাকার পাখিপ্রেমী অভিজিৎ বলেন, শনিবার ঝালকাঠি বন বিভাগকে লিখিতভাবে এ বিষয়ে অভিযোগ করা হয়েছে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বলেন, বিষয়টি জানার পর থানার ওসিকে বলেছি ব্যবস্থা নিতে। ওই ব্যক্তিকে ধরার চেষ্টা চলছে।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।