Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ছুঁই ছুঁই

  বায়ান্ন ডেস্ক    ১৫ এপ্রিল ২০২১, ০৯:৪৯

করোনা

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন প্রায় ১৩ হাজার মানুষ। ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন সাত লাখ ৪৫ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ২৮ হাজার ২৩৪ জন। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ লাখ ৮৫ হাজার ৪৬৭ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হলো যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন করোনা আক্রান্ত হয়েছে। আর মারা গেছেন ৫ লাখ ৭৮ হাজার ৯২ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৬২ হাজার ১৮০ জনের। নতুন করে শনাক্ত হয়েছে এক কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন।

করোনায় আক্রান্তের দিক দিয়ে ভারতের অবস্থান দ্বিতীয়। তবে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। ভারতে মোট আক্রান্ত ১ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১৫২ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫১ লাখ ৪৯ হাজার ৮৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে আর মারা গেছেন ৯৯ হাজার ৭৭৭ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৭ লাখ ৩ হাজার ১৭০ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ৯৮৭ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

মুনিয়া

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।