Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত হয়নি

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৬ মে ২০২১, ০৯:৩১

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে চলতি মাসে বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব হবে কিনা, সে বিষয়ে বুধবার সভা করেও কোনো সিদ্ধান্তে আসতে পারেননি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। করোনাভাইরাসের কারণে গত বছর ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান।

কয়েক দফা ছুটি বাড়ানোর পর আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় খোলার কথা রয়েছে। তবে ছুটি আরও বাড়ানো এবং বিশ্ববিদ্যালয়গুলোর অভ্যন্তরীণ বিভিন্ন বিষয়ে গতকাল বৈঠক করেছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন 'বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ।' পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ রফিকুল ইসলাম এতে সভাপতিত্ব করেন।

সভায় অংশ নেয়া পরিষদের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মুনাজ আহমেদ নূর বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে আমাদের বৈঠক হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

তিনি বলেন, আগামী ১৬ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। এ বিষয়ে উপাচার্যদের মধ্যে আবারও বৈঠক হবে। তখন একটি সিদ্ধান্তে আসতে পারব। সরকার কী সিদ্ধান্ত নেয়, সেটাও দেখতে হবে।

জানা গেছে, বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে অনলাইনে পরীক্ষা নেওয়া যায় কিনা, তা নিয়েও পরীক্ষা-নিরীক্ষা চলছে। বিশ্ববিদ্যালয় খোলা এবং অনলাইনে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিতে আরেকটি গুরুত্বপূর্ণ সভা হওয়ার কথা রয়েছে বৃহস্পতিবার।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।