Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

আল-আকসা কমপাউন্ডে ইসরায়েলি হামলায় বাংলাদেশের তীব্র নিন্দা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১১ মে ২০২১, ১৪:২৩

ফাইল ছবি

ফিলিস্তিনের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে নামাজরত বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েলি বাহিনীর সন্ত্রাসী কায়দার হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। সেইসঙ্গে জেরুজালেমের শেখ জাররাহ এলাকার ফিলিস্তিনি বসতি উচ্ছেদ করে ইসরায়েলি বসতি স্থাপনের চেষ্টারও নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

সোমবার (১০ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানায় বাংলাদেশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দখলদার ইসরায়েলি বাহিনীর আল-আকসা মসজিদ কম্পাউন্ডে হামলা, শেখ জাররাহ পাড়ায় ফিলিস্তিনি পরিবারদের উচ্ছেদ এবং বেসামরিক জনগোষ্ঠীকে স্থানান্তরিত করা মানবাধিকার, আন্তর্জাতিক আইন এবং চুক্তির চরম লঙ্ঘন। এটি বিশ্বব্যাপী নিপীড়িত মানুষের অনুভূতিতেও আঘাত করেছে।

নিন্দা বার্তায় জেরুজালেমকে রাজধানী হিসেবে দ্বি-রাষ্ট্রীয় সমাধানের ভিত্তিতে ১৯৬৭ সালের আগের সীমান্ত অনুযায়ী ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে বাংলাদেশের অবস্থান পুনব্যক্ত করে। বাংলাদেশ ফিলিস্তিনের নাগরিকদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রগঠনের অলঙ্ঘনীয় অধিকারের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করে আলোচনার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানায়।   

জাতিসংঘের রেজুলেশন অনুযায়ী, ফিলিস্তিনের মানুষের সার্বভৌমত্ব ও স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে। ফিলিস্তিন ইস্যুতে উভয় দেশের সংলাপের মাধ্যমে শান্তিচুক্তিতে পৌঁছানো উচিত বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। এই ধরনের সন্ত্রাসী আক্রমণ বন্ধ করার জন্য পদক্ষেপ নিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানায় বাংলাদেশ।  

চলতি সপ্তাহের শুরুতে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষের শুরু হয়। আল-আকসায় রমজানের শেষ শুক্রবারের নামাজ আদায়কে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত ঘটে। ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে কমপক্ষে ৭০০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। 

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।