Bayanno Tv
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
×

শিমুলিয়া ঘাটে সকালে ৩৫ হাজার যাত্রী পার, চলছে ১৬ ফেরি

  বায়ান্ন ডেস্ক    ১৩ মে ২০২১, ১১:১১

বায়ান্ন

আগামীকাল শুক্রবার  (১৪ মে) ঈদুল ফিতর, তাই আজ বৃহস্পতিবার (১৩ মে) সকাল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে পদ্মা নদী পার হওয়ার জন্য দক্ষিণবঙ্গগামী যাত্রী ও যানবাহনের ভিড় দেখা গেছে।  

ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ৩৫ হাজার যাত্রী পার হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডাব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক ফয়সাল আহমেদ। 

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক ফয়সাল আহমেদ জানান, এই নৌরুটে বর্তমানে ৪টি রো রো ফেরি, ৬টি কে টাইপ ফেরি ও ৬টি ডাম্প ফেরি চলাচল করছে। ঘাটের ১, ২ ও ৩নং ফেরি ঘাটে কয়েক হাজার যাত্রী পারের জন্য অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিএ'র পরিবহন পরিদর্শক মোহাম্মদ সোলেমান জানান, লঞ্চ চলাচলের গুজবে শিমুলিয়া লঞ্চঘাট থেকে লঞ্চগুলো অন্য জায়গায় সরিয়ে ফেলা হয়েছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। 

এদিকে, মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাট এলাকা থেকে নিষেধ অমান্য করে যাত্রী বহন করা ট্রলারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এখন আর পদ্মা নদীতে যাত্রীবাহী ট্রলার নেই।

তিনি আরও বলেন, ফেরি দিয়ে অ্যাম্বুলেন্স, পণ্যবাহী যানবাহন, প্রাইভেটকার ও মোটরসাইকেল পার করা হচ্ছে। সঙ্গে যাত্রীরাও পার হচ্ছে। এখন ঘাটে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক, ৩ শতাধিক ব্যক্তিগত গাড়ি ও ২ শতাধিক মোটর সাইকেল পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।