Bayanno Tv
সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮
×

ডিএনসিসিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৫-১৯ জুন

  বায়ান্ন অনলাইন রির্পোট ০৪ জুন ২০২১, ১২:০১

ফাইল ছবি

এ বছর প্রায় সাত লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। উত্তরের মোট এক হাজার ৯০৫টি কেন্দ্রে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুদের খাওয়ানো হবে এই ক্যাপসুল। ডিএনসিসি) ১০টি অঞ্চলের আওতাধীন ৫৪টি ওয়ার্ডে আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত (শুক্রবার ব্যতীত) ১৪ দিনব্যাপী এই ক্যাম্পেইন পরিচালনা করবে ডিএনসিসি।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে গুলশানের নগর ভবনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ আয়োজিত সাংবাদিক অবহিতকরণ ও ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানানো হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, দেশের অন্যান্য স্থানের মতো এই কার্যক্রমে ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সের সব শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল বিনামূল্যে খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, শিশুর সুস্থভাবে বেঁচে থাকা, স্বাভাবিক বৃদ্ধি ও দৃষ্টিশক্তির জন্য ভিটামিন ‘এ’ সবচেয়ে গুরুত্বপূর্ণ মাইক্রোনিউট্রিয়েন্ট। ভিটামিন ‘এ’ এর অভাবে রাত কানা ও অন্ধত্বসহ চোখের অন্যান্য রোগ শরীরের স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত হওয়া, রক্তশূন্যতা এবং শিশুর মৃত্যু পর্যন্ত হতে পারে। তাই সরকারের স্বাস্থ্য নীতিমালা অনুযায়ী বছরে দুই বার ভিটামিন ‘এ’ এর অভাব পূরণের সম্পূরক খাদ্য হিসেবে এই ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়।

সভায় ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমানসহ অন্য আরোও অনেকেই উপস্থিত ছিলেন। 

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।