Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

রাত সোয়া ৩টায় ক্লাস নিলে আবারো সমালোচনায় অধ্যাপক কলিমউল্লাহ

  বায়ান্ন অনলাইন ১০ জুন ২০২১, ১৭:৫৬

ছবি: বায়ান্ন অনলাইন

রাত সোয়া ৩টায় অনলাইনে ক্লাস নিয়ে আবার আলোচনা সমালোচনায় এলেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে-বাইরে ব্যাপক সমালোচনা চলছে।

বুধবার দিবাগত রাত ৩টা ২০মিনিটে বিশ্ববিদ্যালয়ের জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের ‘পলিটিক্যাল থট’ কোর্সের ক্লাস নেন নাজমুল আহসান কলিমউল্লাহ।

অনলাইন ক্লাসে অংশ নেওয়া এক শিক্ষার্থী বলেন, বুধবার (৯ জুন) রাত সাড়ে ৮টায় স্যার (নাজমুল আহসান কলিমউল্লাহ) জানান, রাত ৩টায় তিনি ক্লাস নেবেন। ক্লাস শুরু হয় রাত ৩টা ২০মিনিটে। ক্লাসে মোট ৩৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বেরোবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন ‘অধিকার সুরক্ষা পরিষদে’র আহ্বায়ক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমান বলেন, এটি কোনো সুস্থ মানুষের কাজ হতে পারে না। তাঁর (নাজমুল আহসান কলিমউল্লাহ) আসলে মানসিক চিকিৎসা প্রয়োজন। যারা তাঁর কাছের লোকজন রয়েছেন তাঁদের উচিত অধ্যাপক কলিমউল্লাহর মানসিক চিকিৎসার ব্যবস্থা করা।

তিনি আরও বলেন, ড. নাজমুল আহসান কলিমউল্লাহ গত ৩১ মে তার উপাচার্যের মেয়াদ শেষ করেছেন। তিনি কীভাবে শিক্ষার্থীদের ক্লাস নেন?

এর আগেও মধ্যরাতে ক্লাস নেওয়া এবং অর্ধশতাধিক কোর্স পরিচালনা করা নিয়ে বিতর্ক সৃষ্টি করেছিলেন অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। অভিযোগ উঠেছিল- একাধিক বিভাগ মিলিয়ে একসঙ্গে ক্লাস নেওয়া, নিজে অনুপস্থিত থেকে কর্মচারী দিয়ে পরীক্ষা নেওয়াসহ খাতা মূল্যায়নেরও। পরে গণমাধ্যমে এসব খবর ছড়িয়ে পড়লে বন্ধ হয়ে যায় এসব কোর্সের ক্লাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।