Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

বারিধারা মাদরাসাকে হেফাজতমুক্ত ঘোষণা করলো কর্তৃপক্ষ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১০ জুন ২০২১, ২২:২৯

সংগৃহীত

মুনীর হোসেন কাসেমি ও হাবিবুল্লাহ মাহমুদ কাসেমিকে বহিষ্কার করে বারিধারা মাদরাসাকে হেফাজতমুক্ত ঘোষণা করলো কর্তৃপক্ষ। নায়েবে আমির মাসউদ আহমেদকে দেয়া হয়েছে ভারপ্রাপ্ত মুহতামিমের দায়িত্ব। সকালে মাদরাসার শিক্ষা সচিব জানান, শুধু শিক্ষাদান চলবে রাজনৈতিক কোনো কর্মসূচি নয়।
 
গত বছর ডিসেম্বরে কওমী শিক্ষাখাতে ঐতিহ্যবাহী জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতামিমকে সরিয়ে নিয়ন্ত্রণ নেন হেফাজতে ইসলামের তৎকালীন কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুনীর হোসেন কাসেমি। চলতি বছর হেফাজতের মোদিবিরোধী বিক্ষোভ আর দেশব্যাপী তাণ্ডবের অন্যতম ইন্ধনদাতার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

গত ২১ মে মহানগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হন মুনীর হোসেন কাসেমি। দুদফা রিমান্ডে ধ্বংসযজ্ঞ পরিকল্পনার নানা তথ্যও দেন। প্রতিষ্ঠানের আদর্শবিরোধী কার্যক্রমের জড়িত হওয়ার অভিযোগে তাকে স্থায়ীভাবে বহিস্কারের সিদ্ধান্ত নেয় বারিধারা মাদরাসার সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরাম শূরা কমিটি। একই অভিযোগে স্থায়ী অব্যাহিত দেয়া হয় আরেক শিক্ষক হাবিবুল্লাহ মাহমুদ কাসেমিকে।
 
মাদরাসার শিক্ষাসচিব ও ভারপ্রাপ্ত মুহতামিম জানান, শিক্ষা কার্যক্রমের বাইরে কোনো রাজনৈতিক কর্মসূচিতে জড়াবেন না ছাত্র শিক্ষকরা।
 
প্রতিষ্ঠানবিরোধী কোনো কাজে কেউ জড়ালে শক্ত সিদ্ধান্ত আসবে বলেও জানায় মাদরাসা পরিচালনা কমিটি।

এএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।