Bayanno Tv
বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৭
×

বাসায় ফিরলেন বেগম খালেদা জিয়া

  বায়ান্ন ডেস্ক    ১৯ জুন ২০২১, ২০:২৪

bayanno
ফাইল ছবি

প্রায় দুই মাস পর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

আজ শনিবার (১৯ জুন) রাত ৮টা ১০ মিনিটের দিকে হাসপাতাল থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’র উদ্দেশে রওনা হন তিনি। এর আধ ঘণ্টা পরই বাসায় পৌঁছান তিনি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দীর্ঘ ৫৩ দিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার গত ১১ এপ্রিল করোনা শনাক্ত হয়। তখন থেকে তিনি তার চিকিৎসকদের তত্বাবধানে বাসায় চিকিৎসা নেন। এরপর গত ২৭ এপ্রিল তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৩ মে খালেদা জিয়ার শ্বাসকষ্ট শুরু হয়। সেসময় তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়। কয়েকবার টেস্ট করার পর ৮ মে তার করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার পোস্ট কোভিড জটিলতার কারণে হার্ট, কিডনি এবং লিভার আক্রান্ত হয়। সিসিইউতে রেখেই এসব উপসর্গের চিকিৎসা চলছিল তার। ধীরে ধীরে অবস্থার উন্নতি হলেও হঠাৎ করে তার রক্তে ইনফেকশন ধরা পড়ে। এ কারণে তাকে সিসিইউ থেকে বিশেষায়িত কেবিনে স্থানান্তর করা হয়। সেখানে রেখেই তার চিকিৎসা চলছিল। ক্রমে তার শারীরিক অবস্থার উন্নতি হয়।

বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন, নাম প্রকাশে অনিচ্ছুক তার ব্যক্তিগত একজন চিকিৎসক। হাসপাতালে থাকার চেয়ে বর্তমান অবস্থায় খালেদা জিয়াকে বাসায় নিয়ে চিকিৎসা করা ভালো হবে বলেও জানান এই চিকিৎসক।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।