Bayanno Tv
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
×

সাগর-রুনি হত্যার ৯ বছর আজ, এখনো অজানা হত্যার রহস্য

  বায়ান্ন ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০২১, ১০:২৭

bayanno
ফাইল ছবি

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার নবম বার্ষিকী আজ ১১ ফেব্রুয়ারি। আলোচিত এই হত্যাকাণ্ডের নয় বছর পেরিয়ে গেলেও মামলার তদন্তের কূল-কিনারা করতে পারেনি তদন্তের দায়িত্বে থাকা পুলিশের বিশেষ সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজও জানা যায়নি  কারা, কেন সাগর-রুনীকে খুন করেছে।

সর্বশেষ গত ৩রা ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন জমা না দিতে পারায় সময় চেয়ে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে আগামী ১১ মার্চ তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেছেন আদালত। এ নিয়ে মোট ৭৮ বারের মতো পেছাল প্রতিবেদন দাখিলের তারিখ।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনিকে ধারালো অস্ত্র দিয়ে নির্মমভাবে হত্যা করে ঘাতকরা। ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তার করার কথা বলেছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। এরপর থেকে নয়টি বছর কেটে গেলেও আজও রহস্যের জট খুলতে পারেনি আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী।

শুরু হয়নি চাঞ্চল্যকর এই খুনের বিচার। তদন্ত শেষ করে খুনিদের বিচারের মুখোমুখি করতে আর কত অপেক্ষা করতে হবে- সে বিষয়েও তদন্ত-সংশ্লিষ্টদের কাছ থেকে নিশ্চিত কোনো আভাস মিলছে না। এমন পরিস্থিতিতে হতাশ সাগর-রুনির পরিবার, স্বজন এবং তাদের সহকর্মীরা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, ডিএনএ টেস্টের রেজাল্ট আর তদন্ত প্রতিবেদনের জন্যই বিচার শুরু করা যাচ্ছে না চাঞ্চল্যকর এ মামলার বিচারকাজ। দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিল করতে তদন্তকারী সংস্থার প্রতি আহ্বানও জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।