Bayanno Tv
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮
×

আবারো লকডাউনে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৬

আবারো লকডাউনে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে আজ শুক্রবার থেকে আবারো লকডাউন কার্যকর হচ্ছে ভিক্টোরিয়া রাজ্যে। স্থানীয় সময় শুক্রবার মধ্যরাত থেকে বুধবার পর্যন্ত কার্যকর থাকবে এ লকডাউন। চলতি সপ্তাহে মেলবোর্নের একটি হোটেলে কোয়ারেন্টিনে থাকা ১৩ শ্রমিকের করোনা শনাক্ত হওয়ার পর এ সিদ্ধান্ত নেয় রাজ্যটি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ভিক্টোরিয়ার কর্মকর্তারা বলছে, এখন পর্যন্ত করোনার নতুন ধরনের সংক্রমণের ১৩টি ঘটনা শনাক্ত করা হয়েছে। মেলবোর্নের একটি হোটেল থেকে সংক্রমিত হওয়া একজন শ্রমিকের মাধ্যমে ছড়ায় ভাইরাসটি।

ভিক্টোরিয়ায় আজ মধ্যরাত থেকে লকডাউন কার্যকর করা হবে। শেষ হবে আগামী বুধবার। তবে কর্তৃপক্ষ বলেছে, রাজ্যটির রাজধানী মেলবোর্নে অস্ট্রেলীয় ওপেন টেনিস টুর্নামেন্ট চলবে। তবে মাঠ থাকবে দর্শক শূন্য। একদিন আগেই ৩০ হাজার দর্শককে খেলা দেখার অনুমতি দিয়েছিল কর্তৃপক্ষ। নতুন করে লকডাইন ঘোষণার পর টিকিটের টাকা ফেরত দেওয়া হয়েছে।

ভিক্টোরিয়ার প্রধানমন্ত্রী ড্যানিয়েল অ্যান্ড্রুস জানান, টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়রা যে হোটেলে অবস্থান করছে সেখান থেকে করোনার নতুন ধরনের সংক্রমণ ছড়ায়নি।

ড্যানিয়েল আরও বলেন, ভাইরাসের নতুন ধরনটিতে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ছে। করোনার এতো সংক্রমণশীল ধরন এখন পর্যন্ত আর দেখা যায়নি। এতে সংক্রমিত হয়েছে এমন ব্যক্তির ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছে প্রায় এক হাজার জন।

ভিক্টোরিয়ায় নতুন ধরনটিতে সংক্রমণ শনাক্ত হওয়ার আগে গেল ২৮ দিনে স্থানীয়ভাবে কাউকে করোনায় সংক্রমিত হতে দেখা যায়নি। রাজ্যটিতে ভাইরাসের সংক্রমণ প্রায় দূর হয়ে গিয়েছিল।

গেল বছরের শীত মৌসুমে করোনার দ্বিতীয় দফা ঢেউ সামাল দেওয়ার চেষ্টায় মেলবোর্নে দীর্ঘদিন ও কঠোরভাবে লকডাউন কার্যকর করা হয়। তখন অস্ট্রেলিয়ায় শনাক্ত হওয়া করোনা রোগীর ৯০ ভাগের বেশিই ছিল ভিক্টোরিয়ায়।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।