Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ১২ হাজার

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৩ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৯

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ১২ হাজার

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় মারা গেছে আরও ১২ হাজার মানুষ। একই সময়ে শনাক্ত হয়েছে প্রায় সোয়া চার লাখ মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার করোনায় সর্বোচ্চ ২৬শ’ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও প্রায় ৯০ হাজার মানুষ। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত দুই কোটি ৮১ লাখের বেশি মানুষ। আর মোট মৃত্যু ছাড়িয়েছে চার লাখ সাড়ে ৯২ হাজার।

দিনের দ্বিতীয় সর্বোচ্চ প্রায় দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে মেক্সিকোয়। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা পেরোলো এক লাখ ৭১ হাজার।

এদিন ব্রাজিলে মারা গেছে ১২শ’ মানুষ। ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে করোনায় মোট মৃত্যু ছাড়িয়েছে দুই লাখ ৩৭ হাজার। ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ৯৭ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ।  

ব্রিটেনে একদিনে মারা গেছে সাড়ে ৭শ’ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪০ লাখ ১৩ হাজারের বেশি মানুষ।এর মধ্যে মারা গেছে এক লাখ ১৬ হাজারের ওপর।

পাঁচ শতাধিক করে মানুষের মৃত্যু হয়েছে ইউরোপের দেশ জার্মানি ও স্পেনে।

বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ কোটি ৮৭ লাখ। মোট মৃত্যু ২৩ লাখ সাড়ে ৯২ হাজার। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে আট কোটি ৭২ হাজারের বেশি মানুষ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।