Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

মেঘ বৃষ্টি রোদ সবই থাকবে আজকের দিনে

  বায়ান্ন ডেস্ক    ১০ জুলাই ২০২১, ১১:৪২

ফাইল ছবি

শনিবার (১০ জুলাই) সকালের মেঘলা আকাশ সাথে গুড়িগুড়ি বৃষ্টি খুব বেশি সময় থাকবে না রাজধানীসহ ঢাকার আকাশে। দুপুরের আগ দিয়িই দেখা দিতে পারে রোদের। বিকেলের দিকে আবার মেঘ দেখা দিতে পারে। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে।

শনিবার (১০ জুলাই) সকাল পৌনে ৮টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য জানান।

তিনি জানান, সকালের আকাশে হালকা মেঘ রয়েছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে।

তিনি বলেন, দুপুরের আগ দিয়ে রাজধানীসহ ঢাকায় রোদের দেখা মিলতে পারে। তবে বিকেলের দিকে ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের বিভিন্ন স্থানেও ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা কম।

আগামীকাল (রোববার) বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। এটি উড়িষ্যা, পশ্চিমবঙ্গের দিকে যাওয়ার সম্ভাবনা বেশি। ফলে দেশে বড় ধরনের কোনো প্রভাব পরবে না।

আবহাওয়া অফিসের তথ্য মতে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

মুক্তা মাহমুদ

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।