Bayanno Tv
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮
×

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

  বায়ান্ন ডেস্ক    ১৮ জুলাই ২০২১, ০৯:২৩

বায়ান্ন

অতিরিক্ত যানবাহন ও ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী লেনের ২০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

আজ রোববার (১৮ জুলাই) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার রাবনা বাইপাস পর্যন্ত ২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

সকালে সরেজমিনে দেখা যায়, মহাসড়কের রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকা যানজটে স্থবির হয়ে গেছে। মাঝে মাঝে ঢাকামুখী লেনে গাড়ি চললেও উত্তরবঙ্গ মুখি গাড়ি আটকে রয়েছে। গণপরিবহন চললেও অনেকেই ঝুঁকি নিয়ে ট্রাকের ওপরে করে যাতায়াত করছেন।

যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি অনেক বেশি হচ্ছে। এছাড়াও গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা সময়।

এলেঙ্গা বাসস্টান্ডে যানজটে আটকে থাকা হানিফ পরিবহনের চালক বলেন, ‘১৪ দিন বাস বন্ধ থাকার পর ঈদ উপলক্ষে খুলে দিয়েছে। তাও আবার যানজট। এক কিলোমিটার এলাকা আসতে এক ঘণ্টা সময় লেগেছে। ঈদের আগে শুধু ভোগান্তি পোহাতে হচ্ছে।’

এক ট্রাকচালক বলেন, ‘গতকাল বগুড়া থেকে গরু নিয়ে গাবতলী যাওয়ার সময় টাঙ্গাইলে তেমন যানজট পাইনি। আজকে যানজটে পড়ছি।’

অন্য এক পিকআপচালক বলেন, ‘গতকাল পৌলি থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত যেতে আমার প্রায় ৬ ঘণ্টা সময় লেগেছে। রাতে মহাসড়ক স্বাভাবিক থাকলেও আজ একই অবস্থা।’

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হবে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, সিরাজগঞ্জের নলকা ব্রিজে গাড়ি টানতে না পারায় গাড়ির চাপ বেড়েছে। এছাড়া ঈদ উপলক্ষে পশু বহনকারী ট্রাক-পিকআপ ও গণপরিবহনও বের হয়েছে কয়েকগুণ বেশি। যে কারণে সেতুর উভয় পারে গাড়ির চাপ রয়েছে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী নুসরাত এদিব লুনা জানান, ঈদে যানজন নিরসনে মহাসড়কে ৬০৩ পুলিশ দায়িত্ব পালন করছে। এছাড়া দুই শতাধিক হাইওয়ে পুলিশ রয়েছে।

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।