Bayanno Tv
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
×

অস্ট্রেলিয়ায় উচ্চ শিক্ষার জন্য পাঠিয়ে তরুণীকে যৌন হয়রানি

  বায়ান্ন ডেস্ক    ১৮ জুলাই ২০২১, ২৩:৫৩

বায়ান্ন
প্রতীকী ছবি

এইচবিডি নামে একটি প্রতিষ্ঠানের কর্ণধার আবু সাহাদাত সরকারের বিরুদ্ধে পড়াশোনার জন্য অস্ট্রেলিয়ায় পাঠিয়ে এক তরুণীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। এরই মধ্যে ওই তরুণী সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান এবং অস্ট্রেলিয়ার সিডনির ইস্টউড পুলিশ স্টেশনে অভিযোগও দায়ের করেছেন। 

রাজধানীর ইস্কাটনে অবস্থিত এইচবিডি সার্ভিস নামে একটি প্রতিষ্ঠানের মাধ্যমে ওই তরুণী পড়াশোনার জন্য অস্ট্রেলিয়ায় যান। এইচবিডি সার্ভিস নামের এই প্রতিষ্ঠান অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য সহ বিভিন্ন দেশে শিক্ষার্থী পাঠানোর কাজ করে।

ভুক্তভোগীর অভিযোগ, গত ১৩ জুলাই হোয়াটসঅ্যাপে তাকে কুরুচিপূর্ণ বিভিন্ন ম্যাসেজ দেন এইচবিডির কর্ণধার আবু সাহাদাত সরকার হেলাল। প্রথমে তিনি বিশ্বাস করতে পারছিলেন না যে এই ম্যাসেজগুলো তার দেয়া। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য সাহাদাতকে ফোন দেন ওই তরুণী। সেসময় ফোনোও তাকে কুরুচিপূর্ণ কথাবার্তা বলতে থাকেন। তখন তিনি নিশ্চিত হন আবু সাহাদাত সরকার তাকে ইচ্ছাকৃতভাবে এমন ম্যাসেজ পাঠাচ্ছে।

ভুক্তভোগী আরও জানান, বিষয়টি সিডনি পুলিশকে জানানো হলেও সে আবারও ম্যাসেজ দিতে থাকে এবং ম্যাসেজ পাঠানোর পর ডিলিট করতে থাকে। এ বিষয়ে সিডনি পুলিশ সাহাদাতকে ফোন দিলে সে আর ম্যাসেজ দিবে না বলে জানায়।

ভুক্তভোগী বলছেন, সিডনি পুলিশের কথায় তিনি আস্থা রাখতে পারেননি তাই আইনি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেন। আবু সাহাদাতের যৌন হয়রানির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও পোস্ট দেন তিনি।

বাংলাদেশী ওই তরুণীর দাবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেওয়ার পর এইচবিডির কর্ণধার ও তার পরিবার তাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এজন্য তিনি অস্ট্রেলিয়ায় অবস্থিত বাংলাদেশি হাইকমিশনে অভিযোগ দিয়েছেন।

হয়রানির শিকার তরুণীর জানান, অভিযুক্ত আবু সাহাদাত সরকার এখন দাবি করছে তার হোয়াটসঅ্যাপ হ্যাকড হয়েছে, ম্যাসেজগুলো তার পাঠানো না।

যদিও ভুক্তভোগী তরুণী বলছেন, ম্যাসেজগুলো তারই (আবু সাহাদাত সরকার) দেয়া যার স্ক্রিনশর্ট তার কাছে রয়েছে। এর আগেও এইচবিডির কর্ণধার আবু সাহাতের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছিলো বলেও জানান এই তরুণী।

এদিকে ভুক্তভোগী তরুণীর এমন অভিযোগের বিষয়ে যোগাযোগ করা হলে তার হয়ে এইচবিডির এক কর্মকর্তা একজন আইনজীবীর বক্তব্য পাঠান সময় সংবাদের কাছে। ওই আইনজীবীর দাবি- তরুণীর অভিযোগগুলো ভিত্তিহীন এবং অসত্য।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।