Bayanno Tv
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
×

ডিএনসিসি কোভিড হাসপাতালে যোগ হচ্ছে আরও ৫০০ বেড

  বায়ান্ন ডেস্ক    ২৪ জুলাই ২০২১, ১৯:১৬

বায়ান্ন

করোনা রোগীদের চাপ সামাল দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাখালী মার্কেটে ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে আরও ৫০০টি বেড বাড়ানোর উদ্যোগ নিয়েছেন সংশ্লিষ্টরা।

আজ শনিবার (২৪ জুলাই) হাসপাতালে ৫১৩ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে আইসিইউতে প্রায় দুইশ রোগী ভর্তি আছে। ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে অক্সিজেন সংকট না হওয়ায় বিভিন্ন হাসপাতাল থেকে রোগীরা এখানে ভিড় জমাচ্ছেন।

সংশ্লিষ্টরা জানায়, জুলাইয়ে হাসপাতালে করোনা রোগীদের চাপ বেড়েছে। এ অবস্থায় হাসপাতালে নতুন করে আরও বেডের সংখ্যা বাড়ানোর কাজ চলছে। এক হাজার শয্যার এ হাসপাতালে পাঁচ শতাধিক আইসিইউ ও এইচডিইউ শয্যা রয়েছে।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, হাসপাতালে রোগীদের চাপ কিছুটা বেড়েছে। রোগী ভর্তি এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে অক্সিজেন সংকট নেই। আমাদের এখানে প্রচুর অক্সিজেন চালাচ্ছি এবং হাই ফ্লো, বাই ক্যাপ সি ক্যাপ, ভেন্টিলেটর এগুলো আমরা ইউজ করছি।

হাসপাতালটিতে ৫০০ জেনারেল বেড আছে, সেখানে রোগীরা অক্সিজেনের আওতায় নেই। সেগুলোতে সিলিন্ডারের ব্যবস্থা করা হবে। এছাড়া নতুন করে আরও ৫০০ বেড তৈরির কাজ শুরু হচ্ছে। সেগুলো সেন্ট্রাল অক্সিজেনের আওতায় থাকবে বলে জানান হাসপাতাল পরিচালক।

শেখ সোহান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম