Connect with us

দুর্ঘটনা

গাজীপুর বিস্ফোরণে দগ্ধ সকলেই মারা গেছেন

Published

on

গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বড়বাড়ি এলাকায় ফিলিং স্টেশনে সিলিন্ডারবাহী গাড়িতে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আনোয়ার হোসেন (৩০) মারা গেছেন। এ নিয়ে দগ্ধ পাঁচজনই মারা গেছেন।

রোববার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন।

তিনি বলেন, গাজীপুর ফিলিং স্টেশনে আগুনের ঘটনায় দগ্ধ আনোয়ার চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে মারা গেছেন। তার শরীরের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছিল। এর আগে চিকিৎসাধীন অবস্থায় আরও চারজনের মৃত্যু হয়। দগ্ধ পাঁচজনের সবাই চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন।

গত ১৩ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে দগ্ধ অবস্থায় পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে আনা হয়। দগ্ধরা হলেন- আলামিন (২৫), আনোয়ার (৩০), সিরাজুল ইসলাম (২৮), পারভেজ (৩৩) ও মিঠু (২৬)। এর মধ্যে ১৪ অক্টোবর মিঠুর মৃত্যু হয়। তার শরীরের ১০০ শতাংশই দগ্ধ ছিল। এরপর একে একে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনই মারা গেলেন।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

চট্টগ্রাম

মায়ের কোল থেকে কবরে চলে গেলো তায়েবা

Avatar of author

Published

on

চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানাধীন কাঠগড় এলাকার রাস্তায় রিকশায় করে মায়ের সঙ্গে যাচ্ছিল ওই শিশুটি। হঠাৎ বেপরোয়া গতিতে আসা একটি লরি রিকশাটিকে ধাক্কা দেয়। নিহত তায়েবা হাসানের বয়স হয়েছিল মাত্র ৯ মাস। তাকে ঘিরে ব্যস্ত সময় কাটাচ্ছিলেন মা–বাবা দুজনেই। এখন আর মা–বাবার সঙ্গে থাকবে না সে। তার কান্নার আওয়াজ পৌঁছাবে না কারও কানে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে সড়ক দুর্ঘটনায় মাথায় আঘাত পেয়ে মৃত্যু হয়েছে তায়েবার।

পুলিশ জানিয়েছে, চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানাধীন কাঠগড় এলাকার রাস্তায় রিকশায় করে মায়ের সঙ্গে যাচ্ছিল তায়েবা। সঙ্গে দাদিও ছিলেন। তায়েবা ছিল মায়ের কোলে। হঠাৎ বেপরোয়া গতিতে আসা একটি লরি রিকশাটিকে ধাক্কা দেয়। এতে পড়ে গিয়ে মাথায় আঘাত পায় তায়েবা। পরবর্তী সময়ে স্থানীয় লোকজন তায়েবাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তায়েবাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব হোসেন বলেন, লরির চালক মো.সালাউদ্দিনকে (২৫) আটক করে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। পাশাপাশি লরিটিও জব্দ করা হয়েছে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কে যাত্রীদের নদীতে ঝাঁপ

Avatar of author

Published

on

কর্ণফুলী-৩-লঞ্চে-আগুন

চাঁদপুরের মাঝিরচরে ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়েছেন যাত্রীরা। এ সময় হুড়োহুড়ি ৭ যাত্রী আহত হয়েছেন।

শনিবার (২০ এপ্রিল) সকালে মেঘনা নদীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কর্ণফুলী-৩ লঞ্চের সহকারী মাস্টার মো. রইচ উদ্দিন সুমন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল সাড়ে ৮টার দিকে কয়েক শ যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সকাল ১০টা ১৫ মিনিটের দিকে লঞ্চটির ইঞ্জিনরুমে হঠাৎ করে আগুন লেগে যায়। আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে লঞ্চটি আবাল বিল চরে নোঙর করে যাত্রীদের নামিয়ে দেয়া হয়। বেলা সাড়ে ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

সহকারী মাস্টার আরও জানান, আগুন লাগার পরই তা পুরো ইঞ্জিনরুমে ছড়িয়ে পড়ে। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের সহায়তা চাওয়া হয়। চরে নামিয়ে দেয়া যাত্রীদের কর্ণফুলী-৪ লঞ্চ ঢাকায় নিয়ে যাবে বলে জানান তিনি।

Advertisement

ভোলা জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসাইন জানান, ঘটনাটি জানার পর তিনি কোস্টগার্ডকে বিষয়টি অবগত করেছেন। চাঁদপুরের একটি কোস্টগার্ড টিম ঘটনাস্থলে যাবে।

তিনি আরও জানান, যেহেতু ঘটনাস্থল ভোলার বাইরে, সেজন্য এখনো নিশ্চিত করে ঘটনার বিস্তারিত কিছু বলা সম্ভব না।

পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজনের মৃত্যু

Avatar of author

Published

on

চট্টগ্রামের পটিয়ায় যাত্রীবাহী বাস ও সিএসজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন।

নিহতরা হলেন— জেলার চন্দনাইশ উপজেলার পশ্চিম বৈলতলী এলাকার মোহাম্মদ আবু তৈয়বের ছেলে মোহাম্মদ তাসরিফ (১৭) ও কক্সবাজার জেলার রামুর বাসিন্দা এবং বর্তমানে চন্দনাইশ উপজেলার রৌশনহাট লামার বাজারের কাঠমিস্ত্রি নুরুল আলম (৩০)। হতাহতরা সবাই সিএনজির যাত্রী।

শুক্রবার (১৯ এপ্রিল) রাত ১০টার দিকে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের খরনা চেয়ারম্যানঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন পটিয়া ক্রসিং হাইওয়ে থানার ওসি তৌফিকুল ইসলাম।

তিনি জানান, রাত ১০টার দিকে মহাসড়কের খরনা চেয়ারম্যানঘাটা এলাকায় চট্টগ্রাম শহরগামী মারসা বাসের সঙ্গে চন্দনাইশগামী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। খবর পেয়ে পটিয়া হাইওয়ে ক্রসিং পুলিশ ঘটনাস্থলে থেকে দুঘর্টনাকবলিত বাস ও অটোরিকশাটি আটক করে। এ ঘটনায় ওই সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

Advertisement

ওসি তৌফিকুল ইসলাম আরও জানান, আহত তিনজনকে উদ্ধার করে স্থানীয় বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় সিএনজি চালককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

দুঘর্টনাস্থলে সিএনজির দুই যাত্রী নিহত ও বাকী যাত্রীরা আহত হন। দুঘর্টনাকবলিত বাসটি ও অটোরিকশাটি জব্দ করা হয়েছে।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

চট্টগ্রাম45 mins ago

মায়ের কোল থেকে কবরে চলে গেলো তায়েবা

চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানাধীন কাঠগড় এলাকার রাস্তায় রিকশায় করে মায়ের সঙ্গে যাচ্ছিল ওই শিশুটি। হঠাৎ বেপরোয়া গতিতে আসা একটি লরি...

ঘূর্ণিঝড় ঘূর্ণিঝড়
আবহাওয়া1 hour ago

রাতে ৮০ কি.মি. বেগে ঝড় হতে পারে যে সব এলাকায়

সিলেটের ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে এসব জেলায় ঝরতে...

জাতীয়1 hour ago

বিদেশি বিশ্ববিদ্যালয়ে প্রথম বাংলাদেশি ভিসি

সোমালিয়ার মোগাদিসুতে অবস্থিত দারুসালাম ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী প্রফেসর ড. শেখ...

বাংলাদেশ2 hours ago

হিটস্ট্রোকে সারা দেশে শিশুসহ পাঁচ জনের মৃত্যু

সারা দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। তাপপ্রবাহে একদিনেই হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে শিশুসহ মারা গেছেন পাঁচ জন। চট্রগ্রাম, পাবনা  চুয়াডাঙ্গা ও গাজীপুরে...

জাতীয়2 hours ago

‘দেশের সব জেলায় মিনি স্টেডিয়াম করার উদ্যোগে নিয়েছে সরকার’

যখনই সরকারে এসেছি তখনই চেষ্টা করেছি খেলাধুলার প্রতি আমাদের ছেলেমেয়েদের আরও বেশি অনুরাগী করতে। কারণ খেলাধুলা মানুষের শারীরিক ও মানসিক...

জাতীয়4 hours ago

নির্বাচন হলো অনেকটা ইনজেকশন বা টিকার মতো: ইসি আলমগীর

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের ক্ষেত্রে যেটা বলা হয়, একটা শঙ্কা থাকে। নির্বাচন হলো অনেকটা ইনজেকশন বা টিকার মতো। টিকা...

জাতীয়4 hours ago

‘নিবন্ধনের বাইরে থাকা অনলাইন পোর্টাল বন্ধ করা হবে’

দেশে একেবারে প্রতিষ্ঠিত গণমাধ্যমের ২১৩টি অনলাইন আছে। আর রেজিস্টার অনলাইন আছে ২১৩টি। অর্থাৎ মোট ৪২৬টি অনলাইন আছে। একইসঙ্গে যেগুলো দরখাস্ত...

খুলনা5 hours ago

প্রচণ্ড গরমে গলে যাচ্ছে যশোরের রাস্তার পিচ

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। প্রচণ্ড গরমে নাকাল হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। শ্রমজীবী মানুষ রয়েছেন...

নির্বাচন কমিশন নির্বাচন কমিশন
জাতীয়6 hours ago

ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠক ২৫ এপ্রিল

আগামী ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে শেষ করতে দেশের সব জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) এবং বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের...

আইন-বিচার7 hours ago

গরমে সুপ্রিম কোর্টের আইনজীবীদের গাউন পরতে হবে না

সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (হাইকোর্ট-আপিল বিভাগ) মামলা পরিচালনার সময় আইনজীবীদের গাউন পরার বাধ্যবাধকতা শিথিল করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। আইনজীবীরা চাইলে গাউন...

Advertisement
প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত