Bayanno Tv
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
×

ভারতের প্রথম করোনামুক্ত রাজ্য অরুণাচল প্রদেশ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০১ মার্চ ২০২১, ১০:৫৩

ভারতের প্রথম করোনামুক্ত রাজ্য অরুণাচল প্রদেশ

ভারতের অরুণাচল প্রদেশকে করোনাভাইরাসমুক্ত প্রথম রাজ্য হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। গতকাল রোববার এ ঘোষণা দেন রাজ্যের স্বাস্থ্য দপ্তরের এক শীর্ষ কর্মকর্তা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, অরুণাচল প্রদেশকে স্বাস্থ্য দপ্তরের এক শীর্ষ কর্মকর্তা লোবসাং জাম্পা জানিয়েছেন, রাজ্যে আর কোনো সক্রিয় করোনা রোগী নেই। সবাই সুস্থ হয়ে গেছে। সুস্থতার হার ৯৯.৬৬ ভাগ এবং সংক্রমণ হার শূন্য।

অরুণাচল প্রদেশের পর্যবেক্ষক কর্মকর্তা লোবসাং জাম্পা বলেছেন, গেল ২৪ ঘণ্টায় নতুন করে কোনো সংক্রমণ ধরা পড়েনি। অরুণাচলে মোট ১৬ হাজার ৮৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছিল। তাদের মধ্যে সুস্থ হয়েছে ১৬ হাজার ৭৮০ জন। তিন জন সক্রিয় করোনা রোগী ছিল। রোববার তারা সুস্থ হওয়ায় রাজ্যটি করোনা মুক্ত বলে দাবি করেছেন ওই কর্মকর্তা।

জাম্পা জানান, মোট চার লাখ পাঁচ হাজার ৬৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনিবার ৩১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে কারও রিপোর্ট পজিটিভ হয়নি।

তিনি আরও জানান, অরুণাচলে টিকাদান কার্যক্রম দ্রুতগতিতে চলছে। এখন পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ৩২ হাজার ৩২৫ জন স্বাস্থ্যকর্মী এবং সামনের সারির করোনা যোদ্ধাদের। সোম, বৃহস্পতি, শুক্র এবং শনিবার সপ্তাহের এই চার দিন চলছে টিকাদান কর্মসূচি।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।