Bayanno Tv
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
×

টোকিওতে জরুরি অবস্থার মেয়াদ বাড়ল ২১ মার্চ পর্যন্ত

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৫ মার্চ ২০২১, ০৯:৫১

টোকিওতে জরুরি অবস্থার মেয়াদ বাড়ল ২১ মার্চ পর্যন্ত

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাজধানী টোকিও, সাইতামা, চিবা এবং কানাগাওয়া প্রদেশে ২১ মার্চ পর্যন্ত জরুরি অবস্থার মেয়াদ বাড়িয়েছে জাপান সরকার। এ নিয়ে আজ শুক্রবার সকালে সংবাদ সম্মেলন করেন দেশটির প্রধানমন্ত্রী ইয়োশিহিদ সুগা।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, এক ব্রিফিংয়ে জাপানের অর্থনীতিমন্ত্রী ইয়াশতোশি নিশিমুরা বলেন, জরুরি অবস্থার অধীনে সকাল ৮টার মধ্যে রেস্তোঁরা ও বার বন্ধের জন্য অনুরোধ করেছে সরকার। এরও এক ঘণ্টা আগে অ্যালকোহল পরিবেশন বন্ধ করতে বলা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া জনগণকেও রাত ৮টার পর বাড়িতে থাকতে অনুরোধ করা হয়েছে।

সরকারি এক কর্মকর্তার উদ্বৃতি দিয়ে শুক্রবার ফুজি টিভি জানিয়েছে, মার্চ মাসের শেষ অবধি জরুরি অবস্থা জারি থাকতে পারে। টোকিও অলিম্পিকের আগেই ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণ করতে চায় সরকার।

জরুরি অবস্থায় গেমসের আগে প্রশিক্ষণের জন্য বিদেশি খেলোয়াড়দের জাপানে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল। টোকিওতে জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোয় নিষেধাজ্ঞা কার্যকর থাকবে কিনা তাৎক্ষণিকভাবে বলা হয়নি। তবে দেশের বাকি অংশের জন্য প্রত্যাহার করা হয়েছে এই আদেশ।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, জাপানে বুধবার পর্যন্ত করোনা শনাক্ত মোট রোগীর সংখ্যা চার লাখ ৩৩ হাজার। আর মারা গেছে আট হাজারের বেশি মানুষ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।