Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

মৃতদেহ ছুঁলো না পরিবার, শেষকৃত্য সারলো মুসলিম তরুণরা

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৮ এপ্রিল ২০২১, ১৬:৪৭

মৃতদেহ ছুঁলো না পরিবার, শেষকৃত্য সারলো মুসলিম তরুণরা

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিধ্বস্ত ভারত। প্রতিদিনই রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন বিপর্যস্ত অবস্থায় সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়লো বিহারের একদল মুসলিম তরুণ।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, করোনায় মারা গেছে মনে করে এক হিন্দু নারীর মৃতদেহ ছুঁতে চায়নি তার পরিবারের সদস্যরা। শেষ পর্যন্ত রীতি মেনে তার শেষকৃত্য সম্পন্ন করে মুসলিম তরুণরা। ইতোমধ্যে ঘটনাটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ঘটনাটি ঘটেছে বিহারের গয়া জেলার ইমামগঞ্জ পুলিশ স্টেশনের তেতারিয়া গ্রামে। সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রভাবতী দেবী নামে ৫৮ বছরের এক হিন্দু নারী। তড়িঘড়ি তাকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। করা হয় আরটি-পিসিআর টেস্টও। কিন্তু রিপোর্ট নেগেটিভ এলেও পরবর্তীতে চিকিৎসা চলাকালীন মারা যান ওই নারী। করোনাতেই মারা গেছেন-এই ভয়ে মৃতদেহ নিতে রাজি হয়নি ওই নারীর স্বামী এবং দুই ছেলে। দীর্ঘক্ষণ গাড়িতেই পড়েছিল মৃতদেহ। শেষ পর্যন্ত খবর পেয়ে শেষকৃত্য সম্পন্ন করতে এগিয়ে আসে মো. রফিক, মো. শারিক, মো. কালামি, মো. বারিক, মো. লাদ্দানসহ এলাকার কয়েকজন মুসলিম তরুণ।

শেষকৃত্য সম্পন্ন করতে সহযোগিতাকারী শারিক বলেন, করোনার কারণেই প্রভাবতী দেবীর মৃত্যু হয়েছে আশঙ্কায় এবং ভয়ে মৃতদেহ নিতে রাজি হয়নি তার স্বামী বা দুই ছেলে কেউই। দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত গাড়িতেই পড়েছিল তার মৃতদেহ। শেষপর্যন্ত খবর পেয়ে সকালে সেখানে যাই। কয়েকজন গাড়ি থেকে মৃতদেহটি নামাই। এরপর বাঁশ দিয়ে খাট তৈরি করে শবদেহ নিয়ে শ্মশানে রওনা হই।

এমন সম্প্রতির উদাহরণ সামনে আসার পর ওই মুসলিম তরুণদের কাজের প্রশংসা করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেকেই।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।