Bayanno Tv
সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮
×

পশ্চিমবঙ্গে কাল থেকে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো-বাস অর্ধেক

  বায়ান্ন অনলাইন ডেস্ক ০৫ মে ২০২১, ১৭:৪৬

পশ্চিমবঙ্গে কাল থেকে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো-বাস অর্ধেক

কোভিড মোকাবিলায় উদ্যোগী হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমুল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টানা তৃতীয় মেয়াদে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই বুধবার নবান্নে বৈঠক শেষ করে সংবাদ সম্মেলন করেন তিনি। এ সময় আগামীকাল বৃহস্পতিবার থেকে রাজ্যে সব লোকাল ট্রেন বন্ধ রাখার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও কমিয়ে অর্ধেক করে দেওয়া হয়েছে মেট্রো ও বাসের সংখ্যা।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, মমতা বলেছেন, বিমানযাত্রার ক্ষেত্রে কোভিড রিপোর্ট নেগেটিভ হওয়া বাধ্যতামূলক। করোনা পরিস্থিতিতে শুরু থেকেই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারে গুরুত্ব দিয়ে যাচ্ছে তার সরকার। বুধবার মমতা বলেন, সবাইকে আবশ্যই মাস্ক পরতেই হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। ৫০ শতাংশ কর্মীকে বাড়ি থেকে কাজ করাতে হবে সরকারি এবং বেসরকারি দপ্তরগুলোতে।

এর আগে, নির্দেশিকা জারি করে শপিং মল এবং কমপ্লেক্সগুলো পুরোপুরি বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আপাতত তা বহাল থাকবে বলে জানিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, শপিং মল, রেস্তোরাঁ, পানশালা সব বন্ধ থাকবে। তবে এখনই লকডাউনের কোনও পরিকল্পনা নেই বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।