Bayanno Tv
বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮
×

বিশ্বে করোনায় মৃত্যু আরও প্রায় ১৪ হাজার

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৩ মে ২০২১, ০৯:৩৫

বিশ্বে করোনায় মৃত্যু আরও প্রায় ১৪ হাজার

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় মারা গেছে প্রায় ১৪ হাজার জন। নতুন করে ভাইরাস শনাক্ত হয়েছে পৌনে আট লাখের বেশি মানুষের শরীরে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ১৩ হাজার ৮২৬ জন এবং নতুন করে ভাইরাস শনাক্ত হয়েছে পৌনে আট লাখ মানুষের শরীরে।

করোনায় গেল ২৪ ঘন্টায় টানা দ্বিতীয় দিনের মতো চার হাজারের বেশি মানুষের মৃত্যু দেখলো ভারত। একই সময়ে তিন লাখ ৬২ হাজারের বেশি মানুষের শরীরে মিলেছে ভাইরাসটি। গেল তিনদিনে বিশ্বে যে পরিমাণ সংক্রমণ শনাক্ত হয়েছে তার অর্ধেকই ভারতে। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ৩৭ লাখের বেশি মানুষ। প্রাণহানি দুই লাখ ৫৮ হাজারের ওপর।

কয়েকদিন নিম্নমুখী থাকার পর গতকাল বুধবার আবারও আড়াই হাজার মানুষের মৃত্যু দেখলো ব্রাজিল। ল্যাটিন দেশটিতে একদিনে ভাইরাস শনাক্ত হলো ৭৬ হাজারের বেশি। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে মোট সংক্রমিত হয়েছে এক কোটি সাড়ে ৫৩ লাখের বেশি মানুষ। মারা গেছে চার লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

বুধবার করোনায় ৯শ’ জনের কাছাকাছি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। একদিনে সংক্রমণ শনাক্ত হয়েছে সাড়ে ৩৫ হাজারের বেশি। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট সংক্রমিত হয়েছে প্রায় তিন কোটি ৩৬ লাখ মানুষ। মারা গেছে মোট প্রায় পাঁচ লাখ ৯৮ হাজার জন।

এদিন ভাইরাসে পাঁচ শ’র কাছাকাছি মানুষ মারা গেল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। দেশগুলোয় করোনার বিস্তার ছড়াচ্ছে।

এছাড়া বুধবার সাড়ে তিন শ’ জনের মৃত্যু হয়েছে রাশিয়া, ইরান, পোল্যান্ড ও ইউক্রেনে।

বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৪৫ হাজারের বেশি। আক্রান্ত হয়েছে প্রায় ১৬ কোটি ১১ লাখ। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৩ কোটি সাড়ে ৮৮ লাখের বেশি মানুষ।  

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।