Bayanno Tv
শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
×

ভারতে করোনায় আক্রান্ত-মৃত্যু দশ গুণ বেশি!

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৩ মে ২০২১, ১০:৪৯

ভারতে করোনায় আক্রান্ত-মৃত্যু দশ গুণ বেশি!

ভারতে আড়াই লাখ ছাড়িয়েছে করোনায় মৃতের সংখ্যা। দেশটিতে সপ্তাহ ধরেই প্রতিদিন মারা গেছে চার হাজারের বেশি মানুষ। গতকাল বুধবারও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে চার হাজারের বেশি মানুষ। একই সময়ে তিন লাখ ৬২ হাজারের বেশি মানুষের শরীরে মিলেছে প্রাণঘাতি ভাইরাসটি। গেল তিনদিনে বিশ্বে যে পরিমাণ সংক্রমণ শনাক্ত হয়েছে তার অর্ধেকই হয়েছে ভারতে।

তবে দেশটির বিশেষজ্ঞরা জানিয়েছে, সরকারি হিসেবের চেয়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা দশ গুণ বেশি।

সবমিলিয়ে বর্তমানে সবচেয়ে ভয়াবহ করোনা পরিস্থিতি দেখছে ভারতে। বুধবার মহারাষ্ট্র, কেরালা ও কর্ণাটকে করোনা শনাক্ত হলো ৪০ হাজারের বেশি মানুষের শরীরে। ৩০ হাজারের ওপর সংক্রমণ শনাক্ত হলো তামিলনাড়ুতেও। ভারতের এই ৪টি রাজ্যেই অন্য যেকোনো দেশের মোট সংক্রমণের তুলনায় বেশি। গতকাল বুধবার ২০ হাজারের কাছাকাছি সংক্রমণ শনাক্ত হয়েছে অন্ধ্রপ্রদেশ-পশ্চিমবঙ্গসহ ১৩টি রাজ্যে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতের বেশিরভাগ রাজ্য। প্রত্যন্ত অঞ্চলেও মারাত্মক আকার ধারণ করেছে মহামারি। উত্তর প্রদেশে করোনায় আক্রান্তদের স্বাস্থ্যবিধি যেখানে না মানলেই নয় সেখানে স্থান সংকুলান না হওয়ায় হাসপাতালে গাদাগাদি করে চিকিৎসা নিচ্ছে কোভিড আক্রান্তরা। শয্যা না পাওয়ায় অনেকেই হাসপাতালের বাইরে অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্বৃতি দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নয়াদিল্লির পাশাপাশি বিভিন্ন রাজ্যে টিকার মজুত ফুরিয়ে যাচ্ছে। এ অবস্থায় মহারাষ্ট্রের অবস্থা আরও অবনতি হওয়ায় ৩১ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়তে পারে বলে জানিয়েছে রাজ্য সরকার।

বিশ্বে আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ৩৭ লাখের বেশি মানুষ। এ পর্যন্ত মারা গেছে দুই লাখ ৫৮ হাজারের বেশি।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।