Bayanno Tv
সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮
×

ভারতে আবারো করোনায় মৃত্যু চার হাজারের বেশি

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৬ মে ২০২১, ০৯:২৮

ভারতে আবারো করোনায় মৃত্যু চার হাজারের বেশি

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আবারও একদিনে মারা গেছে চার হাজারের বেশি মানুষ। শনিবার কোভিডের কারণে দেশটিতে চার হাজার ৯০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্ত হয়েছে তিন লাখ ১০ হাজারের বেশি।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, করোনায় গেল ২৪ ঘন্টায় ৭শ’ জনের বেশি মারা গেছে মহারাষ্ট্র রাজ্যে। কর্ণাটকে এ সংখ্যা ৩৭০। উত্তর প্রদেশে মারা গেছে ৩১১ জন। দিল্লি এবং তামিলনাড়ুতে এ সংখা ৩শ’ জনের কাছাকাছি।

করোনা সংক্রমণ ঠেকাতে আজ থেকে দুই সপ্তাহের জন্য লকডাউনে গেছে পশ্চিমবঙ্গ সরকার। এতে রাজ্যটিতে সরকারি বেসরকারি সব অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে বাস, মেট্রো এবং ফেরিও। ওষুধ এবং খাবার সরবরাহের মতো জরুরি পরিষেবা ছাড়া বন্ধ থাকবে সবকিছু। তবে, সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত খোলা রাখা যাবে মুদি এবং নিত্যপ্রয়োজনীয় দোকানপাট। এছাড়া রাত নয়টা থেকে ভোর ৫টা পর্যন্ত ঘরের বাইরে যাওয়া সম্পূর্ণ নিষিদ্ধ। লকডাউনে নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের সাংস্কৃতিক, রাজনৈতিক ও ধর্মীয় জমায়েত। লকডাউন আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারী দিয়েছে প্রশাসন।

এদিকে, করোনার ভারতীয় নতুন ধরণ ছড়িয়ে পড়েছে বিশ্বের অন্তত ৪৪ দেশে। ছড়িয়ে পড়ার শঙ্কা আরো ৫টি দেশে। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, ভারতীয় ভ্যারিয়েন্ট বিশ্বের জন্য নতুন উদ্বেগের কারণ। ধরনটিতে বড় ঝুঁকি দেখছে ব্রিটেনও। সব ধরনের বিধিনিষেধ তুলে নেওয়ার পরিকল্পনা থেকে সরে যাওয়ার কথাও ভাবছে দেশটির সরকার।

ভারতে কোভিডের কারণে মোট মৃত্যু ছাড়িয়েছে দুই লাখ ৭০ হাজার। মোট সংক্রমণ শনাক্ত হয়েছে দুই কোটি ৪৬ লাখ মানুষের শরীরে।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।