Bayanno Tv
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭
×

ব্রিটেনে লকডাউন শিথিল করে স্কুল খোলার চিন্তা করছে সরকার

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪৭

ব্রিটেনে লকডাউন শিথিল করে স্কুল খোলার চিন্তা করছে সরকার

ব্রিটেনে করোনা মহামারির কারণে জারি করা লকডাউন শিথিলে ২২ ফেব্রুয়ারি রোড ম্যাপ ঘোষণা করা হবে বলে আশা করছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেন, নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকবে তাঁর সরকার।

শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, বিবিসির প্রশ্নের জবাবে বরিস জনসন বলেন, আট মার্চ থেকে স্কুল পুনরায় চালু করাই এখন সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে। এরপর অপ্রয়োজনীয় দোকানপাট, তারপর ধীরে ধীরে পাব, বার-রেস্তোরাঁগুলো খুলে দেওয়া হবে। তবে বার-রেস্তোরাঁ খুলে দেওয়ার বিষয়ে কোনো সুনির্দিষ্ট তারিখ না জানিয়ে সবাইকে অপেক্ষা করতে বলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। যদিও খুব তাড়াতাড়ি লকডাউন শিথিল না করার হুঁশিয়ারি দিয়েছে বিজ্ঞানীরা।

প্রধানমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে কিছুটা বিধিনিষেধ শিথিল করা শুরু হবে। তবে সামাজিক দূরত্ব এবং ফেস মাস্কের নিয়মগুলো চলবে আরও কয়েক মাস পর্যন্ত।

এদিকে, শনিবারের সরকারি পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত ব্রিটেনে করোনা টিকার প্রথম ডোজ পেয়েছে ১৪ দশমিক ৫ মিলিয়নের বেশি মানুষ। সোমবারের মধ্যে ১৫ মিলিয়ন মানুষের কাছে টিকা পৌঁছানো ব্রিটিশ সরকারের লক্ষ্য।

ব্রিটেনে ধীরে ধীরে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে। শনিবার দেশটিতে মারা গেছে ৬২১ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ১৩ হাজারের বেশি। দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা প্রায় এক লাখ ১৭ হাজার। মোট আক্রান্ত ৪০ লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।