Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

বিশ্বে থামছেই না করোনা, শনাক্ত প্রায় ১১ কোটি

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১৫ ফেব্রুয়ারি ২০২১, ০৯:১৭

বিশ্বে থামছেই না করোনা, শনাক্ত প্রায় ১১ কোটি

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় মারা গেছে সাড়ে ছয় হাজারের বেশি মানুষ। একদিনে নতুন করে শনাক্ত হয়েছে দুই লাখ ৯০ হাজারের বেশি মানুষের শরীরে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার দৈনিক মৃত্যুর শীর্ষে ছিল মেক্সিকো। দেশটিতে গেল ২৪ ঘণ্টায় কোভিড নাইনটিনে মারা গেছে ১২শ’র বেশি মানুষ।

এদিন যুক্তরাষ্ট্রে মারা গেছে এক হাজারের বেশি মানুষ। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু চার লাখ ৯৭ হাজারের বেশি। এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে দুই কোটি ৮২ লাখ ৬১ হাজার জন। নতুন করোনা শনাক্তের হার কমলেও এখনই বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের সিদ্ধান্ত শিথিল করা ঠিক হবে না বলে সতর্ক করেছে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র। জুনের শেষ নাগাদ ছয় লাখের বেশি মানুষের মৃত্যু হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

ব্রাজিলে মারা গেছে আরো সাড়ে ৬শ’র মতো মানুষ। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৯৮ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে দুই লাখ ৩৯ হাজার। অ্যামাজনের প্রত্যন্ত গ্রাম গুলোতে টিকা দেওয়া শুরু করেছে ব্রাজিল।

সাড়ে ৪শ’ জনের কাছাকাছি মানুষ মারা গেছে রাশিয়ায়। দেশটিতে মোট প্রাণহানি ছাড়িয়েছে ৮০ হাজার। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪০ লাখ ৭১ হাজারের বেশি মানুষ।

কঠোর বিধি নিষেধের পরও ব্রিটেনের করোনার নতুন ধরণ শনাক্ত হয়েছে নিউজিল্যান্ডে। অকল্যান্ডে আরোপ করা হয়েছে কঠোর লকডাউন। দেশটির সঙ্গে কোয়ারেন্টিন ছাড়া ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছে অস্ট্রেলিয়া।

করোনার বিভিন্ন টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। করোনায় মোট আক্রান্ত হয়েছে ১০ কোটি ৯৩ লাখের বেশি মানুষ। মোট প্রাণহানি ছাড়িয়েছে ২৪ লাখ ১১ হাজার। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে আট কোটি ১৪ লাখের বেশি মানুষ।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।