Bayanno Tv
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৮
×

ফেসবুকে চালু হচ্ছে ‘ক্যাম্পাস’ ফিচার, থাকছে যে সুযোগ

  অনলাইন ডেস্ক ১৩ সেপ্টেম্বর ২০২০, ০১:৫১

ফেসবুকে চালু হচ্ছে ‘ক্যাম্পাস’ ফিচার, থাকছে যে সুযোগ

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ‘ক্যাম্পাস’ নামে নতুন ফিচার নিয়ে এসেছে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এর মাধ্যমে এখন আরও সহজে এবং কার্যকরভাবে নিজেদের মধ্যে যোগাযোগ রাখতে পারবেন।

 বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ফিচার চালুর ঘোষণা দেয় ফেসবুক। 
এ বিষয়ে ফেসবুক ক্যাম্পাসের প্রোডাক্ট ম্যানেজার চারমান হাং বলেন, আমরা ক্যাম্পাস চালু করতে যাচ্ছি। এটা কলেজ-বিশ্ববিদ্যালয় ভিত্তিক স্থান নিয়ে সাজানো। এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের সহপাঠীদের সাথে যুক্ত হতে পারবেন। একে অপরকে খুব সহজেই খুঁজে পাবেন।
যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই ক্যাম্পাস ফিচার ব্যবহার করতে পারছেন। পরবর্তীতে বিশ্বের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত হবে।
ফেসবুক ক্যাম্পাস যেভাবে কাজ করবে 
ফেসবুক অ্যাপে ‘ক্যাম্পাস’ নামে ভিন্ন সেকশন থাকবে। সেখানে ব্যবহারকারীর ভিন্ন একটি প্রোফাইল থাকবে। ফেসবুক প্রোফাইল আর এই প্রোফাইল একেবারেই আলাদা। এই প্রোফাইল তৈরি করতে হলে শিক্ষার্থীদের কলেজ বা বিশ্ববিদ্যালয়ের ইমেইল ঠিকানা এবং স্নাতক বর্ষ উল্লেখ করতে হবে। পড়াশুনার মূল বিষয়ের নাম, শহরের নাম— এ ধরনের তথ্যও চাইলে ব্যবহারকারী যোগ করতে পারবেন। এখানে বিভিন্ন গ্রুপ এবং ইভেন্টের তথ্য  পাওয়া যাবে। শিক্ষার্থীরা সহপাঠীদের খুঁজে পাবেন। গ্রুপ স্টাডি, কনসার্ট এবং স্টুডেন্ট কাউন্সিলিং এর মতো ফিচারও ব্যবহার করতে পারবে ক্যাম্পাস সদস্যরা।
সূত্র- এনডিটিভি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।