Bayanno Tv
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
×

যৌন হয়রানি: ৬ বছর নিষিদ্ধ রাবি শিক্ষক

  বায়ান্ন ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩০

ফাইল ছবি
ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরেরর জন্য নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৫০৪ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়। 

রাবি’র সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম জানান, সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারের বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল, সেই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তদন্ত কমিটি যৌন হয়রানির অভিযোগের ঘটনার সত্যতা পেয়েছে। কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতেই আজ অনুষ্ঠিত সিন্ডিকেটে ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও জানান, এই ৬ বছরে তিনি কোন ধরনের ক্লাস-পরীক্ষা নিতে পারবেন না। এছাড়া বেতন-ভাতা প্রমোশন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সুযোগ-সুবিধা থেকেও এই ছয় বছর তিনি নিষিদ্ধ থাকবেন।

এর আগে ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন ইনস্টিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এরপর ২ জুলাই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

শুভ মাহফুজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।