Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

সিরাজগঞ্জে প্রেসক্রিপশন ছাড়া ঔষধ বিক্রি, জরিমানা

  সিরাজগঞ্জ প্রতিনিধি ০৪ মার্চ ২০২১, ১৭:২১

সংগ্রহীত

সিরাজগঞ্জ সদর উপজেলার কড্ডামোড়স্থ পোড়াবাড়ি হাটখোলা নামক স্থানে মেসার্স মারিয়া মেডিকেল হল এবং কান্দাপাড়া নামক স্থানের দুইটি ফার্মেসীতে ড্রাগ আইন লঙ্ঘন করায় জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। 

বুধবার সকালে জেলা প্রশাসনের দুই সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ এবং আফিফান নজমু এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ড্রাগ সুপার আহসান হাবীব এবং আনসার বেটলিয়ান বাহিনী ও পুলিশ বাহিনী।

আদালত সূত্রে জানা যায়, মেসার্স মারিয়া মেডিকেল হল ফার্মেসীর মালিকপল্লী চিকিৎসক মো. আব্দুল মান্নান ঘুমের ওষুধ, ব্যথা নিরাময়ের ওষুধ প্রেসক্রিপসন ব্যতীত বিক্রি করে আসছে। যার গ্রাহক অধিকাংশ সময়ে ১০-১৪ বছরের শিশু কিশোর। এছাড়া তিনি ঘুমের ওষুধ প্যাকেটে রেখে বিক্রি না করে কৌটাতে রেখে বিক্রি করে আসছেন যা আইনত দন্ডনীয়। তিনি এরকম করে আসছেন প্রায় দুই হতে আড়াই বছর ধরে। স্থানীয়রা তাকে এ বিষয়ে সতর্ক করলেও তিনি অবৈধভাবেই ওষুধ বিক্রি করে আসছিলেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগী জানান, তাদের ছেলে তার দোকানে এসে যখন আর যত পরিমানেই চাক না কেন তাদের উক্ত ওষুধ বিনা প্রেসক্রিপশন এ দিয়ে দেন। এছাড়াও তার কাছ থেকে এসব ওষুধ নিয়ে শিশু কিশোররা নেশার মতো ব্যবহার করছেন বলেও অভিযোগ রয়েছে। 

পল্লী চিকিৎসক মো. আব্দুল মান্নান এর ভুল চিকিৎসার শিকারও হয়েছেন অনেকেই। তার বিরুদ্ধে আনীত অভিযোগে তিনি বলেন, আমি এই ওষুধগুলো বিক্রি করি যারা চায় তাদের কাছেই। ঘুম আসে না, খিদে পায় না, স্বাস্থ্য ভালো হয় না, যে কোন সমস্যায় আমি তাদের ওষুধ দিয়ে থাকি। এরকমভাবে আর কাউকে প্রেসক্রিপশনবিহীন ওষুধ দিবো না স্যার। আর এরকম ওষুধ প্যাকেট থেকে খুলেও বিক্রি করবো না, আমাকে সংশোধনের  সুযোগ দেয়া হোক।

অভিযুক্ত মো. আব্দুল মান্নান কে ২৫ হাজার  টাকা অর্থদন্ড প্রদান করা হয় ও নিয়ম মেনে ফার্মেসী পরিচালনা করার জন্য নির্দেশ দেয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।