Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

নরসিংদী জুট মিলের বদলী শ্রমিকদের সড়ক অবরোধ

  নরসিংদী প্রতিনিধি ০৮ মার্চ ২০২১, ১৬:১৯

সংগ্রহীত

চাকুরি স্থায়ী, বদলি ও মৃত শ্রমিকদের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে নরনিংদী ইউএমসি জুট মিল এর শতাধিক বদলি শ্রমিক- কর্মচারী মূল গেইটের সামনে আন্দোলন ও নরসিংদী সদরের পুরাতন বাসস্ট্যান্ড টু নাগরিয়াকান্দি সড়ক অবরোধ করে। 

সোমবার (৮ মার্চ) সকাল ১১ টার দিকে এই আন্দোলন ও অবরোধ শুরু হয়। 

আন্দোলনকারী শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, সরকার ২০২০ সালের ১ জুলাই এই মিলটির কার্যক্রম বন্ধ করে দেয়। তারপর সেপ্টেম্বরের মধ্যেই সকল পাওনা টাকা পরিশোধের প্রতিশ্রুতি দেন মিল কর্তৃপক্ষ। সময় অতিবাহি হয়, শ্রমিকদের দিন কাটে কষ্টে। এরমধ্যে শ্রমিকরা বেশ কয়েকবার মিলে যোগাযোগ করলেও টাকা পরিশোধ করেনি। সর্বশেষ সোমবার সকালে ২০১৯ সালের বকেয়া বিল, বদলি শ্রমিকের এরিয়া বিল, মৃত শ্রমিকদের মৃতদাবী, মহার্ঘ ভাতার বকেয়া বিল ও সমস্ত শ্রমিকদের বেতনাদির চূড়ান্ত হিসাব প্রদানসহ মোট ৯টি দাবিতে  মিলগেটে সমবেত হয় শ্রমিকরা। এই আন্দোলন যতদিন পর্যন্ত দাবী মানা না হবে ততদিন চলবে বলে জানিয়েছেন শ্রমিকরা। 

এবিষয়ে যোগাযোগ করা হয় ইউনাইটেড, মেঘনা, চাঁদপুর জুট মিল (ইউএমসি) এর জেনারেল ম্যানেজার শাহাদাত হোসেনের সাথে। তিনি বলেন,  স্থায়ী শ্রমিকদের টাকা আমরা পরিশোধ করেছি। অস্থায়ী বা বদলী প্রায় ২৯০০ শ্রমিক রয়েছে।  তাদের বেশকিছু বকেয়াও রয়েছে। আমরা সরকারের কাছে আবেদন করেছি এই বিষয়ে। টাকা পাইনি এখনও, টাকা পেলেই তাদের সকল পাওনা পরিশোধ করা হবে। হিসাবের খাতা প্রদর্শণ করেছেন কি না এই বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আসলে কত টাকা পাওনা তা বের করতে হলে খাতাপত্র ঘাটতে হবে। আমরা তাদের টাকা মেরে দিবোনা, সরকার টাকা দিচ্ছেনা, না দিলে আমরা কিভাবে দিবো?

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।