Connect with us

ঢাকা

স্ত্রীর অত্যাচারে স্বামীর আত্মহত্যা

Avatar of উম্মে রুম্মান ক্রান্তি

Published

on

হত্যা

নরসিংদীর পলাশ উপজেলায় স্ত্রীর মানসিক অত্যাচারে মিনহাজুল হক খান (২৪) নামে এক যুবক আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। নিহত ব্যক্তি ওই গ্রামের মৃত আরজান মিয়ার ছেলে।

সোমবার (৩১ অক্টোবর) ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির এসআই নাইবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। এর আগে রোববার (৩০ অক্টোবর) বিকালে উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার দক্ষিণ চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ জানান, প্রায় দেড় বছর আগে ঘোড়াশাল সার কারখানার আবাসিক এলাকার জাকিয়া সুলতানা ইকরাকে পরিবারের সম্মতিতে বিয়ে করেন মিনহাজুল। সম্প্রতি স্বামী-স্ত্রীর মধ্যে মতবিরোধ দেখা দেয়। মিনহাজুলের সঙ্গে আর সংসার করতে চাচ্ছিলেন না ইকরা। একই সঙ্গে কাবিননামার টাকাও ফেরত চাইতে শুরু করে।

এদিকে গত ২৩ অক্টোবর ইকরাকে তার মা তাদের বাসায় নিয়ে যান। এসব কারণে মিনহাজুল মানসিকভাবে ভেঙে পড়েন। গত রোববার বিকেলে ঘরের দরজা বন্ধ করে সিলিংফ্যানের সঙ্গে রশিতে ঝুলে আত্মহত্যা করেন মিনহাজুল। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের ছোট ভাই মেজবাহ বলেন, ভাবি ভাইয়ের সঙ্গে সংসার করবে না বলে কাবিননামার টাকা ফেরত চাইতেন। এমনকি ভাবি আত্মহত্যা করে ভাইকে ফাঁসিয়ে দেয়ার হুমকি দিতেন। এ বিষয়ে আমরা থানায় জিডিও করেছিলাম। রোববার বিকেলে আমার ফেসবুক মেসেঞ্জারে একটি ভয়েস রেকর্ডিং পাঠিয়েছেন ভাই। সেখানে তিনি বলেছেন, ‘ভাই আমার যদি ভুলত্রুটি হয়ে থাকে আমাকে ক্ষমা করে দিস, তোরে অনেক বকাঝকা করছি, সবাইকে বলিস আমাকে ক্ষমা করে দিতে, মনে হয় না আমি আর বাঁচব’।

Advertisement

এ বিষয়ে এসআই নাইবুল ইসলাম জানান, রোববার খবর পেয়ে ঘরের দরজা ভেঙে ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক করুন

রিপ্লাই দিন

Your email address will not be published. Required fields are marked *

ঢাকা

২ মাসের মধ্যে ঢাকায় হাইড্রোলিক হর্ন বন্ধের সিদ্ধান্ত

Published

on

হত্যা

রাজধানীতে শব্দদূষণ রোধে আগামী ২ মাসের মধ্যে হাইড্রোলিক হর্নের ব্যবহার বন্ধের লক্ষ্য নির্ধারণ করেছে পরিবেশ মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) সচিবালয়ে পরিবেশ মন্ত্রণালয় আয়োজিত ‘কপ ২৭: প্রত্যাশা ও অর্জন’ শীর্ষক সংবাদ সম্মেলনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এসব কথা বলেন।

শব্দদূষণ রোধে সরকারের মনোভাব সম্পর্কে জনতে চাইলে মন্ত্রী বলেন, আমরা প্রতিটি বিভাগে সভা করছি। ঢাকায় শব্দদূষণের সঙ্গে যারা সংশ্লিষ্ট যেমন ড্রাইভার অ্যাসোসিয়েশন, তাদের নিয়ে সভা করেছি। শিক্ষার্থীদের নিয়েও আলোচনা করছি, ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করে যাচ্ছি।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, আজকে আমরা সিদ্ধান্ত নিয়েছি, আগামী দু-মাসের মধ্যে অন্তত ঢাকা শহরে হাইড্রোলিক হর্ন বন্ধ করতে হবে। হাইড্রোলিক হর্ন যেটা নিষিদ্ধ, সেটা কোনোক্রমেই আমাদের দেশে চালানো ঠিক নয়। আজকে আমরা সিদ্ধান্ত নিয়েছি, আগামী ডিসেম্বর-জানুয়ারির মধ্যে যেন হাইড্রোলিক হর্ন পুরোপুরি বন্ধ করা হবে। আশাকরি, আপনাদের (সাংবাদিক) সহযোগিতায় এটা বন্ধ করতে সক্ষম হবো।

পলিথিন বন্ধের বিষয়ে মন্ত্রী বলেন, পলিথিন নিষিদ্ধ আছে। যারা উৎপাদন করছে, ব্যবহার করছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি। এটা থেকে বের হয়ে আসতে পাট থেকে সোনালী ব্যাগ তৈরির পরিকল্পনা নিয়েছি। আশাকরি পলিথিন ব্যাগ পুরোপুরি বন্ধ করতে পারবো।

Advertisement

পরিবেশ দূষণরোধে নেয়া পদক্ষেপে আপনি সন্তুষ্ট কি না- জানতে চাইলে তিনি বলেন, আমরা যদি পরিকল্পনা কিছু বাস্তবায়ন করতে না পারতাম, তাহলে বাংলাদেশে যেভাবে টিলা কাটা শুরু হয়েছিল তাতে একটা টিলাও থাকতো না। পরিবেশ মন্ত্রণালয় থেকে কার্যক্রম শুরু হওয়ায় মানুষ কিছুটা হলেও বুঝতে পেরেছে যে, টিলা কাটা ঠিক নয়, এটা দেশের জন্য ক্ষতিকর। সে কারণ হয়তো টিলা রক্ষা করা যাচ্ছে।

পুরো প্রতিবেদনটি পড়ুন

ঢাকা

বেড়াতে এসে পাঁচ মাসের শিশুকে চুরি

Published

on

হত্যা

সাভারের বিনোদবাইদ এলাকায় বেড়াতে আসা এক নারী পাশের বাড়ির পাঁচ মাস বয়সী এক শিশুকে চুরি করেছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। শিশুর বাবা দুই জনকে আসামী করে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা।

ভুক্তভোগী শিশুটির পরিবার জানায়, গতকাল দুপুরে প্রতিদিনের মত তাদের পাঁচ মাস বয়সী শিশু সামাদকে তাদের ভাড়া বাসায় শিশুটির নানী জামেনা খাতুনের কাছে দেখাশুনা করার জন্য রেখে কাজে চলে যান।

পরে শিশুটির নানী পাশের বাড়িতে বেড়াতে আসা নারী তারামিন আক্তার মিমের কাছে রেখে শিশুটিকে রেখে গোসল খানায় কাপড় ধোয়ার জন্য যান।

এই সুযোগে ওই নারী শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। পরে শিশুটির নানাী ঘরে এসে দেখেন শিশু সামাদকে নিয়ে ওই নারী পালিয়ে গেছেন।

Advertisement

পরে চুরি যাওয়া শিশুটির বাবা মাকে খবর দিলে তারা এসে রাতেই তারামিন আক্তার মিমকে প্রধান আসামী করে দুই জনের নামে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ওসি দীপক চন্দ্র সাহা বলেন, কি উদ্দেশ্যে শিশুটিকে ওই নারী চুরি করেছে তা তদন্ত করছে পুলিশ এবং শিশুটিকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান করা হচ্ছে।

পুরো প্রতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

১২ ঘন্টা পর টেক্সটাইল মিলের আগুন নিয়ন্ত্রণে

Published

on

নিয়ন্ত্রণে

গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনার ১২ ঘন্টা পর মঙ্গলবার (২৯ নভম্বর) সকালে নিয়ন্ত্রণে আসে আগুন। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট।

সোমবার (২৮ নভেম্বর) মধ্যরাতে এ আগুন লাগে। এ তথ্য নিশ্চিত করেন শ্রীপুর ফায়ার সার্ভিসের ওয়ারহাউজ ইনচার্জ বেলাল আমিন।

তিনি বলেন, রাত ১২টার দিকে আগুনের খবর পেয়ে প্রথমে দুইটি ইউনিট যায়। পরে আরও তিনটি ইউনিট যোগ দেয়। মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

বেলাল আমিন জানান, এখন যে অবস্থায় আছে তাতে আগুন অন্য কোথাও ছড়ানোর আশঙ্কা নেই। এ ঘটনায় কোনো হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেন।

শামীম টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক প্রাথমিকভাবে ধারণা করছেন প্রাথমিকভাবে প্রায় ৪০০ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তিনি বলেন, ক্ষয়-ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে।

Advertisement
পুরো প্রতিবেদনটি পড়ুন

জাতীয়

হত্যা হত্যা
অপরাধ29 mins ago

ফুটবল দ্বন্দ্বে নয়, কোমরের বেল্ট নিয়ে বন্ধুকে হত্যা

ফুটবল খেলাকে কেন্দ্র করে নয় বরং কোমরের বেল্ট নিয়ে চাঁদপুরে দশম শ্রেণির ছাত্র মো. বরকত ছুরিকাঘাতে তার বন্ধু মো. মেহেদীকে...

হত্যা হত্যা
বাংলাদেশ36 mins ago

ভারতে আরো একটি ব্যবসা বন্ধ করছে অ্যামাজন

ভারতে পাইকারি বিতরণ ব্যবসাও বন্ধ করে দিচ্ছে অ্যামাজন। বার্ষিক পরিচালন কার্যক্রম পর্যালোচনা এবং খরচ কমানোর অংশ হিসেবে এ পদক্ষেপ নিচ্ছে...

হত্যা হত্যা
বাংলাদেশ1 hour ago

বিশ্বকাপসহ টিভিতে যা দেখবেন আজ

ফিফা ফুটবল বিশ্বকাপে আজ (২৯ নভেম্বর) ‘এ’ গ্রুপে রাত ৯টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবে কাতার এবং ইকুয়েডরের প্রতিপক্ষ সেনেগাল। অন্যদিকে ‘বি’...

হত্যা হত্যা
জাতীয়2 hours ago

জঙ্গি তৎপরতা আর বিএনপির কার্যক্রম এক সূত্রে গাঁথা: তথ্যমন্ত্রী

জঙ্গি তৎপরতা আর বিএনপির কার্যক্রম এক সূত্রে গাঁথা। বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) সচিবালয়ে...

বেসিক ব্যাংক বেসিক ব্যাংক
আইন-বিচার2 hours ago

বেসিক ব্যাংক: ৩ মাসের মধ্যে তদন্ত শেষ না হলে ব্যবস্থা নিবে হাইকোর্ট

আগামী তিন মাসের মধ্যে বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির মামলাগুলোর তদন্ত কাজ শেষ করতে হবে দুদককে। অন্যথায় দুদকের বিরুদ্ধে আইন অনুযায়ী...

হত্যা হত্যা
আইন-বিচার2 hours ago

চিত্রনায়িকা শিমু হত্যা: স্বামীসহ দুজনের বিচার শুরু

চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু হত্যা মামলায় স্বামী সাখাওয়াত আলী নোবেল ও তার বন্ধু এস এম ফরহাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন...

সতর্ক সতর্ক
জাতীয়3 hours ago

‘জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীদের স্থানান্তরকালে অধিকতর সতর্ক হতে হবে’

কারা অভ্যন্তরে  জঙ্গি, শীর্ষ সন্ত্রাসীরা কোনো ধরনের সমাজ ও রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। এমনকি...

হত্যা হত্যা
জাতীয়3 hours ago

টিকিট কেটে চোখের পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

চোখের চিকিৎসা করাতে সাধারণ রোগীদের মতো ১০ টাকায় টিকিট কাটলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর করালেন চোখ পরীক্ষা। মঙ্গলবার (২৯ নভেম্বর)...

হত্যা হত্যা
অপরাধ4 hours ago

আয়াত হত্যা: ৩ দিনের রিমান্ডে আবীরের মা-বাবা-বোন

চট্টগ্রাম শহরের ইপিজেডে ৫ বছরের শিশু আলীনা ইসলাম আয়াতকে অপহরণের পর হত্যায় অভিযুক্ত আবীরের মা-বাবা ও বোন ৩ দিনের রিমান্ডে...

জিএম কাদের জিএম কাদের
আইন-বিচার4 hours ago

জিএম কাদেরের দায়িত্ব পালনে নেই বাধা: হাইকোর্ট

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে গঠনতন্ত্র অনুযায়ী যে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা ছিল সেটি স্থগিত...

Advertisement

আর্কাইভ

হত্যা
জাতীয়18 hours ago

সরকারকে জ্বালানির মূল্য নির্ধারণে সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা

হত্যা
রংপুর1 day ago

পা দিয়ে লিখে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সেই মানিক

সতর্ক
আওয়ামী লীগ3 days ago

বিএনপির সম্মেলন নিয়ে অফিসিয়ালি কিছু আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

হত্যা
জাতীয়3 days ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

হত্যা
জাতীয়4 days ago

ময়দার বস্তায় আটা বিক্রি

হত্যা
বলিউড5 days ago

উরফি এবার মদের গ্লাস দিয়ে শরীর ঢাকলেন

হত্যা
জাতীয়5 days ago

‘রাজনীতি করতে চাই না, রাজনীতিবীদদের সহযোগিতা চাই’

হত্যা
জাতীয়6 days ago

বিশ্বকাপে আমাদের টিম নেই এটা আসলে কষ্ট দেয় : প্রধানমন্ত্রী

হত্যা
অপরাধ6 days ago

প্রেমিককে সঙ্গে নিয়ে নানাকে হত্যা

হত্যা
বিএনপি6 days ago

‘আদালত থেকে জঙ্গি ছিনতাই সরকারের নতুন নাটক’

সর্বাধিক পঠিত