Connect with us

রংপুর

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চোলাইমদসহ নারী আটক

Avatar of author

Published

on

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় চোলাই মদসহ মনারানী বাশফোড় (৫০) নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

আজ রোববার (২০ নভেম্বর)তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী আটকের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বললেন , আইনি প্রক্রিয়া শেষে আজ রোববার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলা হাজতে প্রেরণ করা হয়। গেলো শনিবার (১৯ নভেম্বর) রাতে তেঁতুলিয়া সদর ইউনিয়নের চৌরাস্তা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। মাদক ব্যবসায়ী মনারানী তেঁতুলিয়া উপজেলার সাহেবজোত গ্রামের রাম বাবুর স্ত্রী।

মাদক কেনাবেচার গোপন সংবাদের ভিত্তিতে তেঁতুলিয়া চৌরাস্তা বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন থানা পুলিশ। এসময় মনারানী বাশফোড় নামে ওই নারী চৌরাস্তা বাজার এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। পরে তাকে মাদক বিক্রির সময় হাতেনাতে আটক করা হয়। এসময় তার কাছে থাকা প্লাস্টিকের ব্যাগ থেকে ৫০০ এমএল পরিমাণের ২৩টি নীল রংয়ের প্লাস্টিকের বোতলে মোট ১১ লিটার ৫০০ এমএল দেশিয় তৈরী চোলাই মদ জব্দ করে তাকে থানায় নেয়া হয়। জানা যায়, ১১ লিটার ৫০০ এমএল চোলাই মদের বাজার মূল্য দুই হাজার তিনশত টাকা।

 

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

রংপুর

কুড়িগ্রামে বড়াইবাড়ী দিবস পালিত

Avatar of author

Published

on

বড়াইবাড়ী

কুড়িগ্রামের রৌমারী উপজেলার বড়াইবাড়ী সীমান্ত সংঘর্ষের ২৪তম বর্ষপূর্তি দিবস পালিত হয়েছে। প্রতিবছর এ দিনটি ‘বড়াইবাড়ী দিবস’ হিসেবে পালন করা হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে বড়াইবাড়ী গ্রামে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ,আলােচনা সভা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলােচনায় সভায় বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য রুহুল আমিন,রৌমারী উপজেলা চেয়ারম্যান ইমান আলী,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হােরায়রা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, সাবেক উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, রৌমারী সদর ইউপির সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, চর শৌলমারী ইউপির সাবেক চেয়ারম্যান কেএম ফজলুল হক মন্ডলসহ শহীদ পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বড়াইবাড়ী দিবসটি রাষ্ট্রীয়ভাব স্বীকৃতির দাবি জানান বক্তারা।

উল্লেখ,২০০১ সালে ১৮ এপ্রিল ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ বাংলাদেশের সীমান্তে অনধিকার প্রবেশ করে বড়াইবাড়ী গ্রামের ঘুমন্ত মানুষের উপর হামলা চালায় ও নির্বিচারে বাড়ি ঘর জ্বালিয়ে দেয় । ওই দিন হামলার দাঁতভাঙ্গা জবাব দিয়েছিল বিডিআর (বর্তমান বিজিবি) এবং স্থানীয় জনতা। যৌথ সেই প্রতিরােধে বিএসএফ’র ১৬ জােয়ান নিহত হয়। ওই ঘটনায় শহীদ হয়ে ছিলেন বিডিআর এর ৩৩ রাইফেলস্ ব্যাটালিয়নের ল্যান্স নায়ক ওহিদুজ্জামান, সিপাহী মাহফুজার রহমান এবং ২৬ রাইফলস্ ব্যাটালিয়নের সিপাহী আব্দুল কাদের।

Advertisement

আহত হন হাবিলদার আব্দুল গনি, নায়ক নজরুল ইসলাম, ল্যান্স নায়ক আবু বক্কর সিদ্দিক, সিপাহী হাবিবুর রহমান ও সিপাহী এসএম জাহিদুনবী। এছাড়াও বিএসএফর তান্ডব ওই ঘটনায় পুড়ে ছাই হয়ে ছিল বড়াইবাড়ী গ্রামের ৮৯টি বাড়ি। এতে সরকারি হিসেবে ক্ষতির পরিমাণ ছিল ৭২ লাখ টাকা।

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

প্রধান শিক্ষকের মনগড়া ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন

Avatar of author

Published

on

মানববন্ধন

কুড়িগ্রামে বিদ্যালয়ে নির্বাচন ছাড়াই প্রধান শিক্ষকের মনগড়া ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টায় কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের খামার বড়াইবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেয় ক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির মেয়াদ আগামী ৮ মে ২০২৪ তারিখে শেষ হবার প্রাক্কালে প্রধান শিক্ষক মো. রেজাউল হক গোপনে মনগড়া কমিটি গঠন করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জমা দেন। অন্যদিকে নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের জন্য স্থানীয়রা  প্রধান শিক্ষকের সাথে দফায় দফায় যোগাযোগ করলে তার ইতিবাচক সাড়া পান নি। পরবর্তীতে প্রায় ৮০ভাগ অভিভাবক স্বাক্ষরিত আবেদনপত্র দিয়ে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের জন্য তাকে অনুরোধ জানানো হয়। তাতেও গুরুত্ব না দিয়ে প্রধান শিক্ষক গোপনে কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রাখেন। বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। ফলে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন অভিভাবক সফিকুল ইসলাম, শাহাবুদ্দিন, তাজুল ইসলাম, আব্দুল হামিদ প্রমুখ। ১৯৯৩ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানটিতে নির্বাচন ছাড়াই প্রধান শিক্ষকের ইচ্ছে মাফিক কমিটি গঠিত হয়ে আসছে। ডিজিটাল প্রযু্ক্তির যুগে আর মনগড়া কমিটি চান না বলে জানান বক্তারা।

এসময় প্রধান শিক্ষকের মনগড়া কমিটি বাতিল ও নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে কমিটি গঠনের দাবী জানান তারা। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচী গ্রহণ করার ঘোষণা দেন বক্তারা। মানববন্ধন শেষে তারা কুড়িগ্রাম জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

জমির জন্য ছোট ভাইকে কুপিয়ে মারলেন বড় ভাই

Avatar of author

Published

on

জমি

দিনাজপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের পশ্চিম বালুয়াডাঙ্গায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ছোট ভাইকে কুপিয়ে হত্যার অভিযোগ ওঠেছে বড় ভাই ও সঙ্গীয়দের বিরুদ্ধে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৮টার দিকে এ হত্যাকাণ্ড ঘটে। বিষয়টি নিশ্চিত করেন কোতয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফরিদ হোসেন।

নিহত ছোট ভাইয়ের নাম রাসেল। তিনি  বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল মো. হাসান আলীর ছেলে। ময়নাতদন্তের জন্য পুলিশ মরদেহ উদ্ধার করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ওসি মো. ফরিদ হোসেন জানান, বুধবার সকালে বাড়ির ভিটাসহ জায়গা-জমি নিয়ে মতবিরোধে জড়িয়ে পড়ে বড় ভাই মো. মাসুদ রানা ও ছোট ভাই রাসেল রেজা বাবু। কথা কাটাকাটির একপর্যায়ে বড় ভাই মাসুদ রানা, রিমা বেগম ও ভাতিজা ফারহান আলী রনক কুড়াল দিয়ে মাথায় ও পায়ে আঘাত করে গুরুতর জখম করে রাসেল রেজা বাবুকে। তাৎক্ষণিকভাবে রাসেলকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থা অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। পরে বিকেল ৫টার দিকে রাসেল মারা যায়।

তিনি জানান, এ ঘটনায় অভিযুক্ত কাউকে পুলিশ এখনও গ্রেপ্তার করতে পারেনি। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলানো হচ্ছে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আইন-বিচার4 mins ago

গরমে সুপ্রিম কোর্টের আইনজীবীদের গাউন পরতে হবে না

সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (হাইকোর্ট-আপিল বিভাগ) মামলা পরিচালনার সময় আইনজীবীদের গাউন পরার বাধ্যবাধকতা শিথিল করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। আইনজীবীরা চাইলে গাউন...

জাতীয়43 mins ago

তাপদাহের কারণে স্কুল-কলেজ ১ সপ্তাহ বন্ধ থাকবে

সারাদেশের উপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে সারাদেশের সকল স্কুল-কলেজ এক সপ্তাহ বন্ধ থাকবে। শনিবার (২০...

সাবমেরিন সাবমেরিন
জাতীয়1 hour ago

সাবমেরিন ক্যাবলে সরবরাহ বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের (সিমিউই-৫) সংযোগে কারিগরি ক্রটির কারণে সরবরাহে বিঘ্ন ঘটায় সারাদেশে ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। সিঙ্গাপুরে ফাইবার ক্যাবল...

পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ
জাতীয়2 hours ago

‘তিলকে তাল নয়, তালগাছের ঝাড় সমেত উপস্থাপন করা হয়েছে’

আমার পরিবার ও আমার নামে অসত্য তথ্য প্রকাশিত হয়েছে। তিলকে তাল বানিয়ে উপস্থাপন করা হয়েছে। বলেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি)...

ঈদযাত্রা ঈদযাত্রা
জাতীয়2 hours ago

ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ

এবার ঈদুল ফিতরে মানুষের যাতায়াতে ৩৯৯টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ৪০৭ জন মানুষ নিহত হয়েছেন এবং ১৩৯৮ জন আহত হয়েছেন।...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ3 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৮  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

কর্ণফুলী-৩-লঞ্চে-আগুন কর্ণফুলী-৩-লঞ্চে-আগুন
দুর্ঘটনা3 hours ago

কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কে যাত্রীদের নদীতে ঝাঁপ

চাঁদপুরের মাঝিরচরে ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়েছেন যাত্রীরা।...

হজ্জ হজ্জ
জাতীয়5 hours ago

খরচ কমলো হজ প্যাকেজের

এ বছর সাধারণ হজ প্যাকেজের খরচ সরকারিভাবে ১ লাখ ৪ হাজার ১৭৮ টাকা এবং বেসরকারিভাবে ৮২ হাজার ৮১৮ টাকা কমানো...

গ্যাস, চুলা গ্যাস, চুলা
জনদুর্ভোগ5 hours ago

২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (২০ এপ্রিল) নারায়ণগঞ্জের বেশ কিছু এলাকায় ২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। শুক্রবার (১৯...

দুর্ঘটনা6 hours ago

বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজনের মৃত্যু

চট্টগ্রামের পটিয়ায় যাত্রীবাহী বাস ও সিএসজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। নিহতরা হলেন—...

Advertisement
আইন-বিচার4 mins ago

গরমে সুপ্রিম কোর্টের আইনজীবীদের গাউন পরতে হবে না

বুড়িচংয়ে-প্রাণিসম্পদ-সেবা-সপ্তাহ
চট্টগ্রাম8 mins ago

বুড়িচংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন

জাতীয়43 mins ago

তাপদাহের কারণে স্কুল-কলেজ ১ সপ্তাহ বন্ধ থাকবে

ক্রিকেট51 mins ago

ফিটনেস পরীক্ষায় ১৬০০ মিটার দৌড়ালেন ক্রিকেটাররা

আন্তর্জাতিক55 mins ago

ভারতে লোকসভা নির্বাচন: ৬০ শতাংশ ভোটার প্রথম দফায় ভোট দিলেন

বাড়ি
ঢাকা1 hour ago

বাড়ি ফেরা হলো না বাবা-ছেলের, হাসপাতালে মা

বিজ্ঞপ্তি
চাকরির খবর1 hour ago

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

সাবমেরিন
জাতীয়1 hour ago

সাবমেরিন ক্যাবলে সরবরাহ বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

ওবায়দুল-কাদের
আওয়ামী লীগ2 hours ago

মন্ত্রী-এমপির নিকটজনদের নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে: কাদের

ঢাকা2 hours ago

৪ ঘণ্টায় পাগলা মসজিদে মিললো যত টাকা

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত