Connect with us

রংপুর

দিনাজপুরে স্কুলের পরিত্যক্ত ভবন থেকে ২ শিশুর মরদেহ উদ্ধার

Published

on

স্বর্ণ

দিনাজপুরের বিরলে স্কুলের পরিত্যক্ত ভবন থেকে বস্তাবন্দি অবস্থায় দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) সকালে উপজেলার ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ঘর থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

নিহতরা হলো- বিরল পৌরসভার শংকরপুর এলাকার শরিফুল ইসলামের ছেলে ইমন হাসান (০৭) ও ইমরান হাসান (০৩)।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হাসান রেজা মরদেহ দুটি উদ্ধারের বিষয় নিশ্চিত করেছেন।

নিহত শিশুদের দাদা রফিকুল ইসলাম বলেন, শীতের কাপড় কিনে দেয়ার কথা বলে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ছেলে শরিফুল ইসলাম দুই নাতিকে সঙ্গে নিয়ে বিরল বাজারে যায়। রাত গভীর হলেও তারা বাড়িতে না আসায় আমরা বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করি। কিন্তু কোথাও তাদের সন্ধান পাইনি।

Advertisement

আজ সকাল ১০টার দিকে স্থানীয়দের মাধ্যমে জানতে পারি, বিরলের ভবানীপুর সরকারি প্রাথমিক স্কুলের ঘরে দুই শিশুর মরদেহ পড়ে আছে। পরে ঘটনাস্থলে এসে তাদের শনাক্ত করি। আগে থেকেই আমার ছেলে এই দুই শিশুকে মেরে ফেলে নিজেও বিষ খাবে বলে হুমকি দিয়ে আসছিল।

বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর বলেন, এক মাস আগেই শরিফুল ও তার স্ত্রী উম্মে কুলসুমের মধ্যে বিচ্ছেদ হয়ে যায়। এই বিচ্ছেদের জের ধরেই শিশু দুটির বাবা শরিফুল ইসলাম নিজ হাতে দুই শিশুকে বিষ খাইয়ে হত্যা করেছে। ঘাতক বাবা পলাতক রয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার আসলামউদ্দিন বলেন, পারিবারিক কলহের জের ধরে শিশু দুটির বাবা শরিফুল ইসলাম নিজেই বাড়ি থেকে প্রায় সাত কিলোমিটার দূরে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যক্ত কক্ষে খাবারের সঙ্গে বিষ খাইয়ে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুলিশ লাশ দুটি উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। পুলিশ ঘাতক বাবাকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রেখেছে।

রংপুর

পুকুরে পড়ে দুই খালাতো ভাইয়ের মৃত্যু

Published

on

স্বর্ণ

কুড়িগ্রামের রাজীবপুরে পুকুরের পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন, রৌমারী উপজেলার মানচার চর গ্রামের সাইফুদ্দীনের ছেলে আরাফাত (১৩) এবং রাজীবপুর উপজেলার বড়াই ডাঙ্গী গ্রামের জাহিদুল ইসলামের ছেলে রিদন (৩)।

আজ শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বড়াইডাংগি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শিশু দুটি বাড়ির পাশের পুকুরে বড়শি দিয়ে মাছ ধরছিলো। এক পর্যায়ে তারা পানিতে পড়ে যায়। অনেক খোঁজা খুঁজি করে তাদের না পেয়ে পুকুর পাড়ে গিয়ে দেখা যায় তাদের পায়ের জুতা ভাসছে। তাৎক্ষণিক ভাবে তাদের উদ্ধার করে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করে।

রাজীবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, শিশু দুইটির পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

Advertisement
পুরো প্রতিবেদনটি পড়ুন

রংপুর

সাঁওতালপল্লীতে ঐতিহ্যবাহী তীর ছোড়া প্রতিযোগিতা

Published

on

স্বর্ণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদাফার্ম জয়পুর মাঠে সাঁওতাল নারীদের ক্রীড়া ও ঐতিহ্যবাহী তীর ছোড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) নাগরিক সংগঠন জনউদ্যোগের আয়োজনে খেলা ও সাংস্কৃতিক উৎসব পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদিবাসী-বাঙালি সংহতি পরিষদের আহবায়ক ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু। বক্তব্য রাখেন ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কে, জনউদ্যোগের কেন্দ্রীয় সদস্য সচিব তারিক হোসেন মিঠুল, সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, মানবাধিকার কর্মী গোলাম রব্বানী মুসা, অঞ্জলী রানী দেবী, আদিবাসী নেত্রী প্রিসিলা মুরমু, জনউদ্যোগ সদস্য মাহাবুবুর রহমান মজনু, জুলফিকার আহমেদ গোলাপ, মহেন্দ্রনাথ সেন, সেলিনা বাবু, সোলাইমান আহমেদ, নজরুল ইসলাম, শালিমা জান্নাত তমা, সাকাওয়াত হোসেন, লতা মন্ডল, প্রমুখ।

বক্তরা বলেন, সমতলের আদিবাসীরা বিলুপ্ত হওয়ার পথে। ‘শুধু আদিবাসীই বিলুপ্ত হচ্ছে না, তাদের সংস্কৃতিও বিলুপ্ত হচ্ছে। এরা বাংলাদেশের দরিদ্রতম জনগোষ্ঠী। অধিকাংশই ভূমিহীন, তাদের হাতে ভূমি নেই। আদিবাসীরা জাতীয়তাবাদী ঘৃণার শিকার। ১৯৭১ সালের আগে আমরা যেমন পাকিস্তানিদের ঘৃণার শিকার হয়েছি, তেমনি আমরা এখন আদিবাসীদের ঘৃণা করছি। আদিবাসীদের ভাষা ও সংস্কৃতি রক্ষায় আদিবাসী মন্ত্রণালয়ের দাবী করেন।  ভাষা ও সংস্কৃতি রক্ষায় অবিলম্বে আদিবাসীদের জন্য পাঠ্যপুস্তক, তাদের ভাষা ও সংস্কৃতিকে রক্ষায় সরকারি উদ্যোগ নেয়ার দাবী জানান। আদিবাসী জনগোষ্ঠী নীতি-নির্ধারণী প্রক্রিয়া থেকে বাদ পড়ায় যুগে যুগে এদের অনেকে প্রান্তিকায়িত, শোষিত। যখন এসব অন্যায়- অবিচারের বিরুদ্ধে নিজেদের অধিকারের স্বপক্ষে তারা কথা বলেছে, অধিকাংশ ক্ষেত্রে তারা দমন নির্যাতন ও হত্যার শিকার হয়েছে। গোবিন্দগঞ্জের আদিবাসীরাও তার ব্যতিক্রম নয়।

পুরো প্রতিবেদনটি পড়ুন

রংপুর

কুড়িগ্রামে এক অফিস সহকারীকে বাধ্যতামূলক অবসর

Published

on

স্বর্ণ

হাট-বাজার ইজারাকৃত অর্থ এবং দরপত্র বিক্রির টাকা আত্মসাতের অভিযোগে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের সাবেক অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সেকেন্দার আলীকে গুরুদন্ড হিসেবে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দিয়েছে জেলা প্রশাসন। গত ২২ নভেম্বর কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

অফিস সহকারী সেকেন্দার আলী সর্বশেষ চিলমারী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত ছিলেন।

২২ নভেম্বর আদেশ জারির দিন থেকে তার বাধ্যতামূলক অবসর কার্যকর হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে। সেকেন্দার আলীর পৈত্রিক নিবাস কুড়িগ্রাম সদরের পাঁচগাছী ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, অভিযুক্ত কর্মচারী সেকেন্দার আলী ২০১৭ সালে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে চাকরিরত অবস্থায় ১৪২৫ ও ১৪২৫ বঙ্গাব্দে (২০১৭ এবং ২০১৮ সালে) হাট ইজারা ও সিডিউল বিক্রির আদায়কৃত টাকা হতে ২৪ লক্ষ ৮৭ হাজার ২৬৪ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাত করেছেন। এ নিয়ে কারণ দর্শানোর নোটিশ এবং বিভাগীয় মামলার ব্যাক্তিগত শুনানি সন্তোষজনক না হওয়ায় অভিযোগ তদন্তে বিধি অনুযায়ী তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। তদন্ত প্রতিবেদনে সেকেন্দার আলীর বিরুদ্ধে উল্লেখিত অর্থ সরকারি কোষাগারে জমা না করে আত্মসাতের অভিযোগ প্রমাণিত হয়। প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, সরকারি কর্মচারী বিধিমালা (শৃঙ্খলা ও আপিল) ২০১৮ এর ৩ (খ) ও ৩ (ঘ) বিধি অনুযায়ী অসদাচরণ ও দুর্নীতির অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় একই বিধিমালার ৪ (৩) (খ) অনুযায়ী গুরুদন্ড হিসেবে আদেশ জারির তারিখ হতে তাকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে ওই কর্মচারীর আত্মসাতকৃত অর্থ, তার আনুতোষিক ও অন্যান্য দাবিকৃত অর্থ থেকে সমন্বয় পূর্বক সরকারি কোষাগারে জমা করার আদেশ দেয়া হয়েছে এবং এ আদেশ তার চাকরি বইয়ে লিপিবদ্ধ করতে বলা হয়েছে।

Advertisement

এ প্রসঙ্গে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান জানান, প্রজ্ঞাপন জারির পর থেকেই আদেশ কার্যকর হয়েছে।

পুরো প্রতিবেদনটি পড়ুন

জাতীয়

স্বর্ণ স্বর্ণ
অপরাধ12 hours ago

যাত্রীবাহী বাস থেকে ৫ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে যাত্রীবাহী বাস থেকে প্রায় ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এর বাজারমূল্য প্রায়...

স্বর্ণ স্বর্ণ
করোনা ভাইরাস13 hours ago

দেশে করোনায় শনাক্ত ২৩ জন

সবশেষ হিসাব অনুযায়ী দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় কারও মৃত্যু  হয় নি। এ সময়ে নতুন করে ২৩ জনের...

খাবার খাবার
বাংলাদেশ14 hours ago

খালি পেটে খাওয়া যাবে যেসব খাবার

শরীরের ভাল-মন্দ নির্ভর করে খাওয়াদাওয়ার উপর। সারা বছর সুস্থ থাকতে স্বাস্থ্যকর খাবার খাওয়ার জুড়ি মেলা ভার। শরীরের খেয়াল রাখতে বাইরের...

মির্জা ফখরুল মির্জা ফখরুল
বাংলাদেশ14 hours ago

মির্জা ফখরুলদের বুকে বড় জ্বালা: কাদের

শেখ হাসিনা না থাকলে পদ্মা সেতু হতো না। আজ কর্ণফুলী টানেল উদ্বোধন করা হয়েছে। এটাও হতো না। এসব দেখে বিএনপি...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়14 hours ago

ধর্মের দোহাই দিয়ে অনেকে নারীর অগ্রযাত্রা রুখতে চায় : প্রধানমন্ত্রী

ধর্মের দোহাই দিয়ে অনেকে নারীর অগ্রযাত্রা রুখতে চায়। নারীদের পিছিয়ে রেখে চলা যাবে না, এই নীতিতে বিশ্বাসী সরকার। বললেন প্রধানমন্ত্রী...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়15 hours ago

আমাদের পর্যাপ্ত চিনি মজুত আছে: শিল্পমন্ত্রী

চিনির কোনো অভাব নাই। রমজানকে টার্গেট রেখে বাজারে পর্যাপ্ত চিনির মজুত আছে। তারপরও বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া আছে আরও এক...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়16 hours ago

সময় হলে বাংলাদেশও অ্যাকশনে যাবে : পররাষ্ট্রমন্ত্রী

বিদেশিদের হস্তক্ষেপে কোন রাষ্ট্ররই কল্যাণ হয়নি। এদেশের মানুষ যাকে মনে করবে তাকেই ভোট দেবেন। প্রয়োজন হলে বিদেশিদের ব্যাপারে ব্যবস্থা নেয়া...

স্বর্ণ স্বর্ণ
জাতীয়18 hours ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

চীন সফরে আমি খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে এই প্রস্তাবটা ফের দেই। তিনি খাওয়ার টেবিলেই রাজি হয়ে যান। আমাদের টিমের সদস্যরা...

অভিনেত্রী অভিনেত্রী
বলিউড1 day ago

৩ মাস পর অভিনেত্রী জানতে পারলেন তিনি অন্তঃসত্ত্বা 

মাত্র ১৭ বছর বয়সে অভিনয় জগতে পা রেখেছিলেন টলি কুইন শুভশ্রী মুখার্জি। এখন তিনি টলিপাড়ার একজন সফল অভিনেত্রী। পরিচালক রাজ...

স্বর্ণ স্বর্ণ
করোনা ভাইরাস2 days ago

দেশে করোনায় শনাক্ত ১৯ জন

সবশেষ হিসাব অনুযায়ী দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি । এ সময়ে নতুন করে ১৯ জনের...

Advertisement

আর্কাইভ

November 2022
MTWTFSS
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বর্ণ
রংপুর8 hours ago

পুকুরে পড়ে দুই খালাতো ভাইয়ের মৃত্যু

স্বর্ণ
এশিয়া8 hours ago

মৃত ঘোষণার পর শেষকৃত্যের প্রস্তুতি চলছে, হাঠৎ জেগে উঠলেন মহিলা

স্বর্ণ
রূপচর্চা9 hours ago

উজ্জ্বল লাল শাড়িতে কাজল যেনো ২৫ এর তরুণী

স্বর্ণ
ফুটবল9 hours ago

পোল্যান্ড জিতে যাওয়ায় জটিল সমীকরণে আর্জেন্টিনার ‘সি গ্রুপ’

স্বর্ণ
বলিউড10 hours ago

নতুন সম্পর্কে সামান্থার সাবেক স্বামী!

স্বর্ণ
অপরাধ12 hours ago

যাত্রীবাহী বাস থেকে ৫ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

স্বর্ণ
এশিয়া12 hours ago

কিছু না পরলেও সুন্দর দেখায় মেয়েদের : রামদেব

স্বর্ণ
চাকরির খবর12 hours ago

২৮ পদে নিয়োগ দেবে শিক্ষা মন্ত্রণালয়

স্বর্ণ
আওয়ামী লীগ12 hours ago

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হলেন রিমি

স্বর্ণ
বিএনপি12 hours ago

গেলো ১৫ বছরে আ.লীগ আমাদের সব অর্জন ধ্বংস করেছে : ফখরুল

স্বর্ণ
আওয়ামী লীগ17 hours ago

বিএনপির সম্মেলন নিয়ে অফিসিয়ালি কিছু আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বর্ণ
জাতীয়18 hours ago

খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেলের প্রস্তাবটা দেই: প্রধানমন্ত্রী

স্বর্ণ
জাতীয়2 days ago

ময়দার বস্তায় আটা বিক্রি

স্বর্ণ
বলিউড3 days ago

উরফি এবার মদের গ্লাস দিয়ে শরীর ঢাকলেন

স্বর্ণ
জাতীয়3 days ago

‘রাজনীতি করতে চাই না, রাজনীতিবীদদের সহযোগিতা চাই’

স্বর্ণ
জাতীয়3 days ago

বিশ্বকাপে আমাদের টিম নেই এটা আসলে কষ্ট দেয় : প্রধানমন্ত্রী

হত্যা
অপরাধ4 days ago

প্রেমিককে সঙ্গে নিয়ে নানাকে হত্যা

স্বর্ণ
বিএনপি4 days ago

‘আদালত থেকে জঙ্গি ছিনতাই সরকারের নতুন নাটক’

স্বর্ণ
শিক্ষা5 days ago

অভিন্ন গ্রেডিং পদ্ধতি মানছে না বেসরকারি বিশ্ববিদ্যালয়

স্বর্ণ
ফুটবল7 days ago

‘মেইড ইন বাংলাদেশ’ টি-শার্ট কাতার মাঠে

সর্বাধিক পঠিত