Bayanno Tv
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
×

বিশ্বে করোনায় মৃত্যু ৪৬ লাখ ৫১ হাজার ছাড়াল

  বায়ান্ন আন্তর্জাতিক ডেস্ক ১৪ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৮

ফাইল ছবি

কিছুতেই থামছে না প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব। চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে হু হু করে বাড়ছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। বিপর্যস্ত জনজীবন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন ৬ হাজার ৬৮৮ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ২২ হাজার ৯৪ জন।

এতে করে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ লাখ ৫১ হাজার ৬২১ জনে। অন্যদিকে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ২২ কোটি ৬০ লাখ ৩৮ হাজার ১৭৯ জন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসের পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।  

বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন  ৯৪ হাজার ৪৯২ জন এবং মারা গেছেন ৭৭৪ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ২০ লাখ ৯৭ হাজার ৪৫৩  জন এবং মারা গেছেন ৬ লাখ ৭৯ হাজার ৭০৪ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩৪০ জন এবং শনাক্ত হয়েছেন ২৪ হাজার ৪৭৯ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্ত ৩ কোটি ৩২ লাখ ৮৮ হাজার ২১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ২৪৭ জন।

অন্যদিকে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৫৬ জন এবং শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৪৫ জন। সেখানে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ৬ হাজার ৪২৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৭ হাজার ১৩৮ জনের। 

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭১৯ জন এবং শনাক্ত হয়েছেন ১৮ হাজার ১৭৮ জন। এছাড়া মোট শনাক্তের সংখ্যা ৭১ লাখ ৫৮ হাজার ২৪৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ৪৬৮ জন।

করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৫ হাজার ৬০৩ জন, যুক্তরাজ্যে ১ লাখ ৩৪ হাজার ২৬১ জন, ইতালিতে এক লাখ ২৯ হাজার ৯৫৫ জন, তুরস্কে ৬০ হাজার ১১৭ জন, স্পেনে ৮৫ হাজার ৩৯৩ জন এবং জার্মানিতে ৯৩ হাজার ২৫০ জন মারা গেছেন। 

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। 

এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
শিরোনাম