Bayanno Tv
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮
×

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৪১ অভিবাসনপ্রত্যাশির মৃত্যু

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:০১

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৪১ অভিবাসনপ্রত্যাশির মৃত্যু

ভূমধ্যসাগরে অভিবাসনপ্রত্যাশিদের একটি নৌকাডুবির ঘটনায় মারা গেছে অন্তত ৪১ জন আরোহী। বুধবার এ তথ্য জানিয়েছে জাতিসংঘ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, বুধবার জাতিসংঘের অভিবাসন ও শরণার্থী বিষয়ক কমিশনের যৌথ বিবৃতিতে বলা হয়, নৌকাটি ডুবতে শুরুর পর প্রায় ১৫ ঘণ্টা ধরে সম্ভাব্য সব উপায়ে সাহায্য চাইতে থাকে আরোহীরা। এই সময়ের মধ্যে পানিতে পড়ে মারা যায় ছয়জন। দূরে একটি নৌকা দেখে সাঁতার কেটে যাওয়ার চেষ্টা করে মারা যায় আরো দুইজন। আরো প্রায় তিন ঘণ্টা পর ভস ট্রাইটন জাহাজ নৌকাটির কাছে পৌঁছে উদ্ধার অভিযান চালায়। তবে তার আগেই মারা যায় আরোহীরা।  

বিবৃতিতে জাতিসংঘের অভিবাসন সংস্থা আরো জানিয়েছে, ডিঙ্গি নৌকার মতো একটি নৌযানটিতে ১২০ জন আরোহী ছিল। গেল ১৮ ফেব্রুয়ারি লিবিয়া উপকূল থেকে ইউরোপের উদ্দেশে যাত্রা করে তারা। দুইদিন পরই দুর্ঘটনার কবলে পড়ে নৌযানটি।

বাণিজ্যিক জাহাজের সহযোগিতায় কয়েকজনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের সিসিলি দ্বীপের একটি বন্দর নগরীতে নেওয়া হয়েছে।বাকিদের সন্ধানে অভিযান চালাচ্ছে উদ্ধারকারীরা। নিখোঁজদের মধ্যে তিন শিশু ও চার নারী রয়েছে। কঠিন এবং জটিল উদ্ধার অভিযানের সময় প্রাণ হারায় বহু অভিবাসনপ্রত্যাশি

জাতিসংঘের হিসাব অনুযায়ী, ইউরোপের উন্নত জীবনের আশায় চলতি বছর ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে এখন পর্যন্ত মারা গেছে ১৬০ জন অভিবাসনপ্রত্যাশী। আফ্রিকার বিভিন্ন দেশ থেকে ইউরোপে যাওয়ার জন্য এই রুটটি তাদের কাছে বেশ জনপ্রিয়।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।