Bayanno Tv
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮
×

খাশোগিকে হত্যাকান্ডে অভিযুক্ত হতে পারেন সৌদি যুবরাজ

  বায়ান্ন অনলাইন ডেস্ক ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫১

খাশোগিকে হত্যাকান্ডে অভিযুক্ত হতে পারেন সৌদি যুবরাজ

তুরস্কে সৌদি কনস্যুলেটের ভেতরে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার দায়ে মার্কিন গোয়েন্দা তদন্তে অভিযুক্ত হতে পারেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। বৃহস্পতিবার এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য। তদন্তে প্রধান অংশগ্রহণকারী হিসেবে কাজ করে সিআইএ।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, মার্কিন গোয়েন্দাদের একটি অপ্রকাশিত তদন্ত প্রতিবেদনে দাবি করা হয়েছে খাশোগিকে হত্যার অনুমোদন দেন সৌদি যুবরাজ সালমান।

চারজন সুত্রের উদ্বৃতি দিয়ে রয়টার্স জানিয়েছে, প্রতিবেদনে উঠে এসেছে খাশোগি হত্যার পরিকল্পনায় সরাসরি অনুমোদন দিয়েছিলেন সৌদি যুবরাজ সালমান। এমনকি হত্যার নির্দেশও দিয়ে থাকতে পারেন তিনি। ওয়াশিংটন পোস্টের বিভিন্ন কলামে সৌদি যুবরাজের বিভিন্ন নীতির কড়া সমালোচনা করেছিলেন খাশোগি।

তদন্তের পর প্রতিবেদনটি তৈরি করেছে সিআইএসহ বেশকিছু মার্কিন গোয়েন্দা। সাংবাদিকদের মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ওই প্রতিবেদনটি দেখেছেন তিনি। শিগগিরই এই বিষয় নিয়ে যুবরাজের বাবা সৌদি বাদশা সালমানের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি।

রিয়াদের সঙ্গে সম্পর্ক আবারো স্থাপন করার অংশ হিসেবে বাইডেনের নীতি অনুসারে এই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। ট্রাম্পের অধীনে চার বছরের সুসম্পর্কের পর রিয়াদের সঙ্গে সম্পর্ককে আগের ধারায় ফিরিয়ে নিতে কাজ করছে বাইডেন প্রশাসন।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।